কারারক্ষী নিয়োগ, বৃহত্তর চট্টগ্রাম থেকে নেওয়া হবে ৫৩ জন

কারা অধিদফতর কারারক্ষী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি রাজস্ব খাতভুক্ত একাধিক শূন্য পদে সরাসরি জনবল নিয়োগ দেবে। আগ্রহীরা ২০ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর ২০২২ পর্যন্ত আবেদন করতে পারবেন।

কারারক্ষীর ৩৫৪টি শূন্য পদে জেলা কোটায় চট্টগ্রাম থেকে নেওয়া হবে ৩৭ জনকে। এছাড়া কক্সবাজার থেকে ৭, বান্দরবান থেকে ৪, খাগড়াছড়ি থেকে ১ এবং রাঙামাটি থেকে নেওয়া হবে ৩ জনকে। মহিলা কারারক্ষীর ২৯টি শূন্য পদে চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামের তিন জেলার কোটা না থাকলেও কক্সবাজার জেলা থেকে নেওয়া হবে একজনকে।

১. পদের নাম: কারারক্ষী
পদসংখ্যা: ৩৫৪

২. পদের নাম: মহিলা কারারক্ষী
পদসংখ্যা: ২৯

গ্রেড: ১৭

বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা

Yakub Group

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।

উচ্চতা: পুরুষদের ক্ষেত্রে ১.৬৭ মিটার ও নারীদের ক্ষেত্রে ১.৫৭ মিটার।

বুকের মাপ: পুরুষদের ক্ষেত্রে ৮১.২৮ সেন্টিমিটার ও নারীদের ক্ষেত্রে ৭৬.৮১ সেন্টিমিটার।

ওজন: পুরুষদের ক্ষেত্রে ৫২ কেজি ও নারীদের ক্ষেত্রে ৪৫ কেজি।

বৈবাহিক অবস্থা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে অবিবাহিত শর্ত শিথিলযোগ্য।

কারারক্ষী পদে জেলাভিত্তিক শূন্য পদ:
ঢাকা ৪৫, গাজীপুর ১২, মুন্সিগঞ্জ ২৬, নারায়ণগঞ্জ ২৬, মাদারীপুর ৭, শরীয়তপুর ১৪, কিশোরগঞ্জ, ৫, ময়মনসিংহ ৪, শেরপুর ১, চট্টগ্রাম ৩৭, বান্দরবান ৪, কক্সবাজার ৭, ব্রাহ্মণবাড়িয়া ৩, চাঁদপুর ৯, কুমিল্লা ৮, খাগড়াছড়ি ১, ফেনী ৫, লক্ষ্মীপুর ৮, নোয়াখালী ৫, রাঙামাটি ৩, সিলেট ৯, মৌলভীবাজার ১০, সুনামগঞ্জ ১১, হবিগঞ্জ ৪, রাজশাহী ১, জয়পুরহাট ২, নওগাঁ ২, নাটোর ২, বগুড়া ১, রংপুর ১১, দিনাজপুর ২, গাইবান্ধা ৯, লালমনিরহাট ৪, নীলফামারী ৪, পঞ্চগড় ২, ঠাকুরগাঁও ১, খুলনা ৬, ঝিনাইদহ ৪, মাগুরা ৮, নড়াইল ৬, সাতক্ষীরা ১৩, চুয়াডাঙা ২, মেহেরপুর ২, ভোলা ৩, ঝালকাঠি ২ ও পিরোজপুর ৩।

মহিলা কারারক্ষী পদে জেলাভিত্তিক শূন্য পদ:
ঢাকা ৫, গাজীপুর ১, নরসিংদী ১, টাঙ্গাইল ১, কক্সবাজার ১, কুমিল্লা ২, ফেনী ১, লক্ষ্মীপুর ১, নোয়াখালী ২, সিলেট ১, মৌলবীবাজার ১, সুনামগঞ্জ ২, হবিগঞ্জ ১, বরিশাল ১, ভোলা ৪, ঝালকাঠি ১, পিরোজপুর ১ ও পটুয়াখালী ২।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০২২ তারিখে ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। তবে ২০২০ সালের ২৫ মার্চ যাদের বয়স ২১ বছর (বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর) অতিক্রান্ত হয়নি, তারাও আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা http://prison.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। বিস্তারিত আরও জানতে বিজ্ঞপ্তিটি দেখুন এখানে

আবেদন ফি: টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm