কারাতে বিশ্বচ্যাম্পিয়নের প্রশিক্ষণ পেলো বাংলাদেশের শতাধিক শিক্ষার্থী

জাপান কারাতে ফেডারেশনের প্রশিক্ষক ও সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শিনজি নাগাকি চট্টগ্রামে এসে উচ্চতর প্রশিক্ষণ দিলেন প্রায় শতাধিক কারাতে খেলোয়াড়কে। চট্টগ্রাম ছাড়াও রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার ও ঢাকা থেকে এই প্রশিক্ষণে অংশ নেন ১২৬ জন শিক্ষার্থী।

কারাতে বিশ্বচ্যাম্পিয়নের প্রশিক্ষণ পেলো বাংলাদেশের শতাধিক শিক্ষার্থী 1

১৯৮২ সালের ৪ আগস্ট জন্ম নেওয়া শিনজি নাগাকি ২০০৪ সালের বিশ্ব কারাতে চ্যাম্পিয়নশিপে ৭০ কেজির নিচে পুরুষদের ব্যক্তিগত কুমিটে স্বর্ণপদক জিতেছিলেন।

কারাতে বিশ্বচ্যাম্পিয়নের প্রশিক্ষণ পেলো বাংলাদেশের শতাধিক শিক্ষার্থী 2

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে তিনি চট্টগ্রামে আসেন। পরে নগরীর রেডিসন ব্লু বে-ভিউর নীলগিরি হলে বেলা তিনটা থেকে সাবেক কারাতে বিশ্বচ্যাম্পিয়ন শিনজি নাগাকি তার প্রথম দিনের প্রশিক্ষণের সূচনা করেন। শুক্রবার (২৫ আগস্ট) তিনি সমাপনী প্রশিক্ষণ দেবেন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

কারাতে বিশ্বচ্যাম্পিয়নের প্রশিক্ষণ পেলো বাংলাদেশের শতাধিক শিক্ষার্থী 3

Yakub Group

চট্টগ্রামে এই প্রশিক্ষণের আয়োজন করে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা ও ইন্সপায়ার চট্টগ্রাম।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রেডিসন ব্লু বে-ভিউর নীলগিরি হলে ইনস্পায়ার চট্টগ্রামের চেয়ারম্যান মোহাম্মদ সাজ্জাত হোসেনের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দীন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ড. সিরাজউদ্দীন মোহাম্মদ আলমগীর, ইনস্পায়ার চট্টগ্রামের প্রধান উপদেষ্টা লায়ন মোহাম্মদ ইমরান, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, নাজনীন সরোয়ার কাবেরী, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সদস্য ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ও পুলক খাস্তগীর।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক তুলু উশ শামস, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আরিফুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় কারাতে কমিটির সম্পাদক রতন তালুকদার, কারাতে প্রশিক্ষক জয়জিৎ চৌধুরী, জুয়েল ওসমানী, জাওইদ চৌধুরী এবং সাজিদা জেসমিন।

প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আমাদের শুধু বড় বড় টুর্নামেন্ট আয়োজন করলে হবে না, পাশাপাশি ভালো খেলোয়াড় তৈরি করতে হবে। এটা সব ধরনের খেলার জন্য। আজকে যারা এই কর্মশালায় অংশ নিচ্ছেন, তারা এন থেকে ভালো কিছু শিখে দেশের জন্য ভালো কিছু নিয়ে আসবেন এই প্রত্যাশা করি।’

ইন্সপায়ার চট্টগ্রামের চেয়ারম্যান সাজ্জাত হোসেন জানান, শিনজি নাগাকি ২৬ আগস্ট ভারতের কলকাতার উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করবেন। সেখানেও তিনি দুইদিনের একটি প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!