s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

কারাগারে মুশতাকের মৃত্যুর ঘটনা তদন্ত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

0

কারাগারে মৃত্যুবরণ করা লেখক মুশতাক আহমেদ বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে মানহানিকর লেখা লিখতেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে মুশতাকের মৃত্যর ঘটনায় কারা কর্তৃপক্ষের কোন গাফেলতি আছে কিনা তা তদন্ত করে দেখা হবে বলে জানান তিনি।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে চট্টগ্রাম নগরের ষোলশহর ২ নম্বর গেট মোড়ে চট্টগ্রাম জেলা পুলিশের নবনির্মিত কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘লেখক মুশতাক আহমেদ আগেও দুয়েকবার তার লেখনিতে আইনশৃঙ্খলা ভঙ্গ কিংবা অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন। সে জন্য তার বিরুদ্ধে মামলা হয়েছিল। ২০২০ সালে তার বিরুদ্ধে করা মামলায় তিনি কাশিমপুর কারাগারে অন্তরীণ ছিলেন।’

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন কারাবন্দি মুশতাক আহমেদ। তাকে প্রথমে কারা হাসপাতালে নেওয়া হয়। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

এই মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোন গাফেলতি রয়েছে কিনা সেটি খতিয়ে দেখা হবে বলেও এসময় জানান মন্ত্রী।

Din Mohammed Convention Hall

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ৯ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, শুরু থেকেই ষোলশহর ২ নম্বর গেটের এই এলাকায় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার কার্যালয় ছিল। কয়েক বছর আগে থেকেই নতুন ভবন নির্মাণের পরিকল্পনা করা হয়। জেলা পুলিশের প্রস্তাবনা মোতাবেক নতুন ভবন নির্মাণের জন্য ২০১৭ সালে আদেশ পায় গণপূর্ত অধিদফতর। চারতলার এই ভবন নির্মাণে মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেওয়া হয়েছে ৯ কোটি ১৭ লাখ টাকা।

এ সময় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র রেজাউল করিম, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এবিএম ফজলে করিম চৌধুরী, মোসলেম উদ্দিন চৌধুরী, আবু রেজা নদভী, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের আনোয়ার হোসেন এবং সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর প্রমুখ।

এআরটিএ/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm