কাপ্তাই হ্রদে নৌ-যান চলাচল বন্ধের নির্দেশ

রাঙামাটির কাপ্তাই হ্রদে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল ধরণের নৌ-যান চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

শনিবার দুপুরে (১৩ মে) এক জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এই নির্দেশনার কথা জানিয়েছে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে রাঙামাটি পার্বত্য জেলায় প্রবল বৃষ্টিপাত এবং ভূমিধ্বসের আশঙ্কা রয়েছে। পাহাড়ের ঢালে ও ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারী সকল লোকজনকে প্রবল বর্ষণ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে অবস্থান করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এতে আরও বলা হয়, শনিবার বিকাল ৪টা হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাপ্তাই লেকে সকল ধরণের নৌ চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলো। অতি প্রবল এই ঘূর্ণিঝড় মোকাবিলায় মানুষের জীবন ও সম্পদের সুরক্ষায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি সর্বসাধারণকে সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ জানানো হচ্ছে।

এদিকে দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে জরুরি প্রয়োজনের জন্য কন্ট্রোল রুম (নিয়ন্ত্রণ কক্ষ) খুলেছে জেলাপ্রশাসন। কন্ট্রোল রুমের মোবাইল নম্বর- ০১৮২০-৩০৮৮৬৯, টেলিফোন নম্বর- ০২৩৩৩৩৭১৬২৩।

এছাড়া গতকাল (১২ মে) শুক্রবার রাতে জেলা শহরের আশেপাশে ২২টি আশ্রয়কেন্দ্র খুলেছে জেলাপ্রশাসন।

Yakub Group

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!