কাপড়ের রং দিয়ে খাবার বানায় বেক এন ফাস্ট, জরিমানা ৪ লাখ

মেয়াদোত্তীর্ণ গুঁড়া দুধ, কাস্টার্ড পাউডার, ডালডা ও কাপড়ের রং দিয়ে বেকারির আইটেম বানায় চট্টগ্রামের বেক এন ফাস্ট। এছাড়া লাইসেন্স ছাড়াই বিস্কুটের প্যাকেটে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে প্রতিষ্ঠানটি। চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযানে ধরা পড়েছে এসব অনিয়ম।

রোববার (২৩ জানুয়ারি) চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকায় বেক এন ফাস্টের ফ্যাক্টরিতে এসব অনিয়ম ধরা পড়ে। এসব অনিয়মের জন্য ফ্যাক্টরি মালিক রফিউজ্জামান চৌধুরী পিন্টুকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানা গেছে, ফ্যাক্টরিতে ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিস্টি এবং বিস্কুট তৈরি করা হচ্ছে। এই সময় স্বাস্থ্যের জন্য চরম ক্ষতিকর কাপড়ের রং উদ্ধার করা হয়। এছাড়া ফ্যাক্টরিতে মেয়াদোত্তীর্ণ গুঁড়া দুধ, কাস্টার্ড পাউডার এবং ডালডা ব্যবহার করতে দেখা যায়।

একইসঙ্গে বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়াই বিস্কুটের প্যাকেটে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করতে দেখা গেছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, ‘এসব অপরাধে বেক এন ফাস্টের মালিক রফিউজ্জামান চৌধুরী পিন্টুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও বিএসটিআই আইনে চার লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।’

এই বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘খাদ্যে ভেজাল মেশানো বা ক্ষতিকর রং মেশানো চরম অপরাধ। এই ধরনের অপরাধের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান আরও জোরদার করা হবে।’

Yakub Group

অভিযানে বিএসটিআই চট্টগ্রামের ফিল্ড অফিসার ফারহানা জাহান পারুল এবং চান্দগাঁও থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm