কাতারে চট্টগ্রাম সমিতির গুণীজন সংবর্ধনা ও অভিষেক অনুষ্ঠিত

0

চট্টগ্রাম সমিতি কাতার (সিএসকিউ)-এর উদ্যোগে গুণীজন সংবর্ধনা, নতুন কার্যনির্বাহী কমিটির অভিষেক এবং ঈদ পুনর্মিলনী আয়োজন করেছে সিএসকিউ ।

বৃহস্পতিবার (১৯ মে) রাজধানী দোহার পাঁচতারকা হোটেল হায়াত রিজেন্সি বলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসি।

চট্টগ্রাম সমিতি কাতারের সভাপতি রফিকুল ইসলাম ভূঁইয়া হেলালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ ও সাংগঠনিক সম্পাদক কাজী আশরাফুল ইসলামের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম ) ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো. মাহবুর রহমান ।

অনুষ্ঠানে জানানো হয়, ২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকে চট্টগ্রাম সমিতি ধারাবাহিকভাবে অসহায় প্রবাসী ও দেশের দুস্থ-সুবিধাবঞ্চিত মানুষকে সহায়তা করে আসছে। বিশেষ করে অসহায় অসুস্থ প্রবাসীর চিকিৎসা এবং মৃত্যুবরণকারী প্রবাসীর মরদেহ দেশে পাঠানোর ক্ষেত্রে দৃষ্টান্তমূলক ভূমিকা রেখেছে।

রাষ্ট্রদূত এমন মহতী কৃতিত্বের জন্য সমিতির নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন এবং অন্য প্রবাসী সংগঠনগুলোকে মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

Yakub Group

তিনি বলেন, অন্যদের সাহায্য করার মাধ্যমে মানুষ তাদের সামাজিক সংযোগ সৃষ্টি করে এবং সংযোগ শক্তিশালী করে। বিশেষ করে প্রবাসে একে অন্যের পাশে দাঁড়াতে এই রকম আঞ্চলিক সমিতির ভূমিকা অপরিহার্য।

অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে প্রবাসী বীর বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, মোহাম্মদ মুসা, আবু তালেব এবং মো. আবুল হাসান আজাদকে সম্মাননা স্মারক দিয়ে সম্মানিত করা হয়। এছাড়া প্রবাসী বাংলাদেশিদের জীবনমান ও সেবা উন্নতির ক্ষেত্রে অক্লান্ত প্রচেষ্টার জন্য বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন, এনডিসি, কাউন্সেলর ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান ও মো. মাহবুর রহমানকে সম্মাননা প্রদান করা হয়।

রফিকুল ইসলাম ভূঁইয়া, নূর মোহাম্মদ (নূর) এবং কাজী আশরাফকে যথাক্রমে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক করে ১২১ সদস্যের কার্যনির্বাহী কমিটির নাম ঘোষণা করেন রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসি।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটি কাতারের কর্মকর্তাদের পাশাপাশি বিভিন্ন সামাজিক, পেশাজীবী ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm