কাজির দেউড়ি মোড় এখন ডা.জাকেরিয়া চত্বর

0

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, নতুন প্রজন্ম যাতে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারে সে জন্য সিটি করপোরেশন মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন স্থানে চত্বর স্থাপন করছে। এরই অংশ হিসেবে বীর মুক্তিযোদ্ধা ডা. জাকেরিয়ার নামে এ চত্বরের নামকরণ করা হলো। বীর মুক্তিযোদ্ধাদের নামে এ ধরণের নামফলক উন্মোচনের উদ্দেশ্য হলো আগামী প্রজন্মকে স্বাধীনতা সম্পর্কে জানতে আগ্রহী করে তোলা, মুক্তিযোদ্ধাদের অবদান তাদের সামনে তুলে ধরা।

মেয়র মঙ্গলবার (২২ অক্টোবর) নগরীর কাজির দেউড়িতে ডা. এএমএম জাকেরিয়া চৌধুরী চত্বরের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে ওয়ার্ড কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, আবেদা সুলতানা, মনোয়ারা বেগম মনি, শৈবাল দাস সুমন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বক্তব্য রাখেন।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘ডা. জাকেরিয়া চৌধুরী ছিলেন জাতির জনকের ঘনিষ্ঠ সহযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি ছিলেন চিকিৎসক, রাজনীতিবিদ, সমাজসেবক। এই বীর মুক্তিযোদ্ধা চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ, রাউজান কলেজের নির্বাহী সদস্য, চট্টগ্রাম জেলা আওয়ামী মুসলিম লীগ এর সদস্যসহ অসংখ্য দায়িত্ব পালন করেছেন।’

তিনি আরো বলেন, ‘চট্টগ্রাম নগরের দায়িত্ব নেওয়ার পর থেকে নগরের সৌন্দর্য ফিরিয়ে আনার জন্য শতভাগ চেষ্টা করে যাচ্ছি। কতটুকু করতে সক্ষম হয়েছি তা বিচারের ভার নগরবাসীর উপর। তবে চট্টগ্রাম নগরীর সৌন্দর্য রক্ষায় জনগণের সহযোগিতার বিকল্প নেই।’

এফএম /এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন