পানির পাম্পের চালানে মিললো ৩৭ হাজার কেজি কসমেটিকস

কাস্টমের হাতে আটক

0

মিথ্যা ঘোষণায় পণ্য আনার অভিযোগে অনলি ওয়ান ইন্টারন্যাশনাল নামের আমদানিকারকের ৩৬ হাজার ৯৬৫ কেজি কসমেটিকসের চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টম। এ সময় ২০২ কেজি ওজনের ৪৮ পিস পানির পাম্প পাওয়া যায়।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে এসব পণ্য আটক করা হয়। রাজধানী ঢাকার ৬/৩-ই, চম্পাটুলি লেইনের আমদানিকারক অনলি ওয়ান ইন্টারন্যাশনাল। চট্টগ্রামের খাতুনগঞ্জ সিএন্ডএফ এজেন্ট উজালা শিপিং লাইন্স লিমিটেডের দায়িত্ব ছিল এই পণ্য খালাসের।

পণ্যগুলোর মধ্যে রয়েছে সাবান,শ্যাম্পু,জেল,হেয়ার অয়েল,প্লেয়িং কার্ড, ফেইসওয়াস, টুথপেস্ট, টুথব্রাশ, বডি লোশন ও বিভিন্ন ব্রান্ডের প্রসাধনী সামগ্রী।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম কাস্টম হাউজের এআইআর শাখার ডেপুটি কমিশনার নূর উদ্দিন মিলন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পানির পাম্পের পরিবর্তে প্রসাধনী সামগ্রী আনার খবর পেয়ে অভিযান চালানো হয়। এতে ঘটনাস্থলে আটককৃত চালান শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। গত ৫ নভেম্বর কাস্টম হাউজে বিল অব এন্ট্রি দাখিল করা হয় এই চালানটির।

তিনি আরও বলেন, পণ্যগুলো চায়না থেকে আমদানি করা হয়েছে। মিথ্যা ঘোষণায় আনা সম্ভাব্য রাজস্ব ফাঁকির পরিমাণ ১ কোটি ২৯ লাখ ৭৩ হাজার টাকা।তাদের বিরুদ্ধে কাস্টম আইন অনুসারে ব্যবস্থা নেয়া হবে।

মুআ/এসবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন