কলসিন্দুরের মারিয়া-সানজিদাদের মেডেল সনদ পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

বাংলাদেশ নারী ফুটবলারদের মাঝে আলোচিত কলসিন্দুরের ফুটবল কন্যা মারিয়া মান্দা, সানজিদা, মার্জিয়া, তহুরাদের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোরে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আগুনে বিদ্যালয়ের শিক্ষকদের সনদপত্র, মেয়েদের খেলার সনদপত্র, মেডেল, রেজুলেশন বই, কারিগরি শাখার কাগজপত্রসহ প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ অনেক কাগজ পুড়ে গেছে বলে স্কুল কর্তৃপক্ষ জানায়। এছাড়াও একটি পেনড্রাইভ নিয়ে যায় দূর্বৃত্তরা।

স্কুলের শিক্ষক ও স্থানীয়রা জানান, মঙ্গলবার ভোরে বিদ্যালয়ের শিক্ষক উজ্জল বিশেষ ক্লাসের জন্য স্কুলে গিয়ে দেখেন অফিস কক্ষে আগুন জ্বলছে। পরে বিষয়টি জানাজানি হলে স্কুলের অন্য শিক্ষকরাও উপস্থিত হন। খবর পেয়ে ধোবাউড়া উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান, থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহাম্মদ মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেন।
কলসিন্দুরের মারিয়া-সানজিদাদের মেডেল সনদ পুড়িয়ে দিল দুর্বৃত্তরা 1
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রতন মিয়া জানান, পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিয়ে কেলেঙ্কারির দায়ে একজন শিক্ষককে বরখাস্ত করা হয়েছিল, এছাড়া বিদ্যালয়ে তেমন কোন সমস্যা নেই। অফিস কক্ষে আগুন দিলেও বিদ্যালয়ের প্রধান গেইটে তালা লাগানো ছিল। দেয়াল টপকে অফিস কক্ষে প্রবেশ করে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য যে, নারী ফুটবলারদের সৌজন্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে বিদ্যালয়টি সরকারি হওয়ার চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শিক্ষকরা অভিযোগ করেন, বিদ্যালয়ের সরকারিকরণের কাজে বাধা সৃষ্টি করার জন্যই কেউ এমন কাজ করেছে। এ ব্যাপারে ধোবাউড়া থানার অফিসার ইনচার্জ আলী আহাম্মদ মোল্লা জানান, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!