কলম্বোয় সারাদিন বৃষ্টির রাজত্বেও করুণারত্নের ঝলক

0

কলম্বোয় টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। কলম্বোর মাঠে শ্রীলঙ্কার ব্যাটসম্যান কিংবা নিউজিল্যান্ডের ফিল্ডারদের চেয়ে বেশি উপস্থিতি ছিল বৃষ্টি। দুদলের খেলোয়াড়রা মিলে যেখানে খেলতে পেরেছেন মাত্র ৩৬.৩ ওভার, সেখানে বৃষ্টি একাই খেলল ৫৪.৩ ওভার! আর তাই বৃষ্টির কারণে কলম্বোতে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটায় মাঠের সেই লড়াই উপভোগ করা গেল না সেভাবে।

খেলা সকাল সাড়ে দশটায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ক্রিকেটাররা মাঠে নামে দুপুর ২টার পরে। দলীয় ২৯ রানের মাথায় ওপেনার লাহিরু থিরিমান্নেকে (২ রান) হারিয়ে যেন বিপদের আভাস পেয়ে যায় লঙ্কানরা। তবে অন্য উদ্বোধনী ব্যাটসম্যান অধিনায়ক দিমুথ করুনারত্নে দলের ব্যাটিংয়ের হাল ধরেন। ওয়ান ডাউনে নামা কুসল মেন্ডিসের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে সামাল দেওয়ার চেষ্টা করেন দলের বিপদ।

৭১ রানে এক উইকেট হারিয়ে চা বিরতিতে চায় লঙ্কানরা। কিন্তু খেলা শুরুর আগে বৃষ্টি এসে ফের হানা দিয়ে বসে। পরে বৃষ্টি থামলে খেলা হয় মাত্র ৭.৩ ওভার।

করুনারত্নে ৬ চারে ৪৯ রান নিয়ে ব্যাটিংয়ে টিকে থাকলেও মেন্ডিস সাজঘরে ফিরেন ৩২ রান নিয়ে। তাতে করে ৩৬.৩ ওভারে শ্রীলঙ্কার রান দাঁড়ায় ২ উইকেটে ৮৫। আকাশ তখন অন্ধকার বেশ অন্ধকার হয়ে যায়। ফলে আলোক স্বল্পতায় খেলা বন্ধ করে দিতে হয়। টেস্টের দ্বিতীয় দিনে ৪৯ রান নিয়ে ব্যাটিংয়ে নামবেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। অ্যাঞ্জেলো ম্যাথিউজ এখনও রানের খাতা খুলতে পারেননি।

কিউইদের হয়ে একটি করে উইকেট নিয়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম ও উইলিয়াম সমারভিলে।

Loading...
আরও পড়ুন