কলকাতায় মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের শফিকুল আলম জুয়েল

আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেয়েছেন দেশের বিশিষ্ট শিল্পপতি ও ক্রীড়া সংগঠক শফিকুল আলম জুয়েল। সামাজিক ও ক্রীড়াজগতে বিশেষ অবদানের জন্য তাকে এই সম্মাননা দেওয়া হয়েছে।

কলকাতায় মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের শফিকুল আলম জুয়েল 1

চলতি বছর তিনিসহ ২৩তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেয়েছেন দেশ-বিদেশের মোট ১৬ জন বিশিষ্ট ব্যক্তি।

সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় ভারতের কলকাতার আচার্য জগদীশ চন্দ্র বসু রোডের সেন্ট জেমস স্কুল অডিটোরিয়ামে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি।

পুরস্কার তুলে দেওয়ার আগে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন কলকাতার বাংলাদেশ ডেপুটি হাই কমিশনার আন্দালিব ইলিয়াস, মিশনের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন, বিশপ পিএসপি রাজু, মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান ড. টিএইচ আয়ারল্যান্ড প্রমুখ। পরে মাদার তেরেসার প্রতিকৃতিতে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানান তারা।

শফিকুল আলম জুয়েলসহ অন্যদের হাতে মাদার তেরেসার নামাঙ্কিত সম্মাননা তুলে দেন কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াসসহ অতিথিবৃন্দ। জুয়েল ছাড়াও এবার বাংলাদেশ থেকে আরও একজন শিল্পপতি কুতুব উদ্দিন আহমেদ এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

Yakub Group

পুরস্কার হিসেবে তার হাতে আরও তুলে দেওয়া হয় একটি মানপত্র, মাদার তেরেসার ছবিসহ স্মারকসহ উত্তরীয়।

সম্মাননা গ্রহণ করে শফিকুল আলম জুয়েল বলেন, ‘পুরস্কারটি পেয়ে আমি গর্বিত। এটা অনুভব করার মতো বিষয়। মাদার তেরেসার মতো একজন কিংবদন্তীর নামাঙ্কিত সম্মাননা পেয়ে আমি আনন্দিত।’

নিজ নিজ ক্ষেত্রে কাজের স্বীকৃতি হিসেবে এ বছর মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছেন ফাদার সমাজকর্মী ডমিনিক গোমস, সমাজসেবক স্বপন সমাদ্দার, শিক্ষাবিদ রানা দেব, শিক্ষাবিদ রুদ্র দেব দাশগুপ্ত।

বিনোদন জগতে অবদান রাখার জন্য এ পুরস্কার পেয়েছেন সুরঞ্জন পাল, সংগীতজ্ঞ ওস্তাদ আসাদ আলী খান ও সুধীর দত্ত। ক্রীড়াক্ষেত্রে কলকাতার মোহামেডান স্পোর্টিং ক্লাব, ক্রীড়াবিদ সায়নী দাস এ পুরস্কার পান। তাছাড়া শিক্ষাবিদ সি লিওনাল, সমাজসেবক নীতা দিওয়ান, মানজার হোসেন খান, আচার্য গোপাল খেত্রী ও কালিপদ পালও মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm