s alam cement
আক্রান্ত
৫১০৯৩
সুস্থ
৩৭১৬৮
মৃত্যু
৫৬৩

কর্ণফুলী দখল ও দূষণমুক্ত রাখতে আওয়ামী লীগের সাম্পান র‌্যালি

0

অব্যাহতভাবে দখল হয়ে যাওয়া কর্ণফুলী নদীকে বাঁচাতে সাম্পান মাঝিদের সঙ্গে নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাম্পান র‌্যালি (শোভাযাত্রা) আয়োজন করেছে। আয়োজকদের বিশ্বাস এতে কর্ণফুলীকে দখল ও দূষণমুক্ত রাখতে জনসচেতনতা সৃষ্টি হবে।

শুক্রবার (১৬ অক্টোরব) সকাল সাড়ে দশটায় নগরীর অভয়মিত্রঘাট থেকে শাহ আমানত সেতু পর্যন্ত সাম্পান শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

এই শোভাযাত্রা উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এতে প্রধান বক্তা ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শোভাযাত্রার উদ্বোধনীতে বক্তারা বলেছেন, এই কর্ণফুলীতেই চট্টগ্রাম বন্দর এবং এটি প্রাকৃতিক বন্দর। দেশে চট্টগ্রাম বন্দরের কোনো বিকল্প বন্দর নেই। দখল-দূষণে কর্ণফুলী যদি গতিপথ হারায় তখন বন্দর বন্ধ হয়ে যাবে। তাই কর্ণফুলী রক্ষায় সকল আয়োজন চট্টগ্রাম বন্দরকেই করতে হবে। অথচ বন্দর কর্তৃপক্ষ নিজেদের খেয়ালখুশি মতো নদীর তীর ও নদী লিজ দিয়েছে। উচ্চ আদালতের নির্দেশ থাকার পরও কর্ণফুলী ড্রেজিং এবং দখলমুক্ত করেনি।

বক্তারা আরও বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাটি ও মানুষের নেতা ছিলেন। তিনি সবসময় নিজেকে মাঝি-কূলি মজুরের সহযোদ্ধা ভাবতেন। এই মহান নেতার জন্মশতবার্ষিকীতে সাম্পান মাঝিদের দাবি তাদের ঘাট ফিরিয়ে দেওয়া হোক। তাঁর জন্মশতবার্ষিকীর এই শোভাযাত্রায় একটাই দাবি দখল দূষণমুক্ত হোক প্রিয় কর্ণফুলী।
কর্ণফুলী দখল ও দূষণমুক্ত রাখতে আওয়ামী লীগের সাম্পান র‌্যালি 1
মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক লায়ন দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে শোভাযাত্রায় উপস্থিত ছিলেন কর্ণফুলী গবেষক প্রফেসর ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সম্পাদক ও চট্টগ্রাম ইতিহাস সংস্কৃতি গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান আলীউর রহমান, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, সদস্য সাইফুদ্দিন বেলাল, সাবেক কাউন্সিল হাসান মুরাদ বিপ্লব প্রমুখ।

এছাড়াও কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশন সভাপতি এসএম পেয়ার আলী, সিনিয়র সহ-সভাপতি জাফর আহমদ, সাধারণ সম্পাদক শাহ আলম, ইছানগর বাংলাবাজার সাম্পান মাঝি কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ লোকমান দয়াল, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, অর্থ সম্পাদক জসীম উদ্দিন, আবুল হোসেন আবু, ইছানগর সদরঘাট সাম্পান মাঝি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, অর্থ সম্পাদক ফরিদ হোসেন প্রমুখ।

Din Mohammed Convention Hall

এফএম/এএইচ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm