s alam cement
আক্রান্ত
৫৬৬৩৩
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৫

কর্ণফুলীতে প্রকৌশলী ও হিসাব রক্ষকের বহিস্কার দাবিতে মানববন্ধন

0

অশ্লীল ভাষায় কথা বলা ও ফাইল প্রসেসিং জন্য ঘুষ দাবির অভিযোগে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে ও এলজিইডি বিভাগের সহকারী হিসাব রক্ষক রফিকুল ইসলামের বহিস্কারের দাবিতে মানববন্ধন করেছে উপজেলা মহিলা আওয়ামীলীগ।

এর আগে গতকাল রোববার দুপুরে ঘুষ ছাড়া ফাইল না ছাড়ায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) অফিস কক্ষে ভাংচুর ও হিসাব রক্ষককে মারধরের অভিযোগ উঠে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশির বিরুদ্ধে।

এ ঘটনার পর সোমবার (২৭ জুলাই) বিকালে উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন মহিলা আওয়ামীলীগের সদস্য জোবাইদা আকতার, জোসনা বেগম, নারগিস আকতার, নুর নাহার বেগম ও চরপাথরঘাটা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সদস্য হালিমা আকতার।

এতে বক্তারা বলেন, বানাজা বেগম একজন পরিচ্ছন্ন নেত্রী। উনার সুনাম ক্ষুণ্ণ করতে প্রশাসনের কিছু অসাধু লোক ষড়যন্ত্র করছে। যারা উনার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছে এবং উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে ও এলজিইডি বিভাগের সহকারী হিসাব রক্ষক রফিকুল ইসলাম অশ্লীল ভাষায় কথা বলা ও ফাইল প্রসেসিং জন্য ঘুষ দাবি করায় তাদের বহিস্কারের দাবি জানাচ্ছি।

এ ঘটনায় সোমবার সকালে চট্টগ্রাম স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বরাবরে একটি লিখিত অভিযোগও দিয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি। অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৯-২০ অর্থবছরের ৫ কোটি টাকা বরাদ্দকৃত টাকা থেকে উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে ও সহকারী হিসাব রক্ষক রফিকুল ইসলামকে ঠিকাদাররের ৬% হারে ঘুষ দাবী করেন। ঘুষ দিতে না চাইলে দুইজনেই ফাইল আটকে রেখে বিভিন্ন অজুহাত দেখায় এবং প্রত্যেক ইউনিয়ন পরিষদ থেকেও ১% হারে ২ লাখ টাকা হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এছাড়াও প্রকৌশলী জয়শ্রী দে ও সহকারী হিসাব রক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগ এনে একটি লিখিত অভিযোগ দায়ে করেন তিনি।

Din Mohammed Convention Hall

এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে বলেন, আমার অনুপস্থিতিতে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অফিসে এসে অপ্রীতিকর একটি ঘটনা ঘটিয়েছেন। বিষয়টি আমি উপজেলা চেয়ারম্যান, ইউএনও ও উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। উর্ধ্বতন কর্তৃপক্ষ এ ঘটনা তদন্ত করে সঠিক ব্যবস্থা নিবেন।

এএইচ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm