কর্ণফুলীতে করোনা প্রতিরোধে প্রশাসন-সেনাবাহিনীর বৈঠক

খোলা হচ্ছে কন্ট্রোলরুম

0

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধের প্রস্তুতি নিতে উপজেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।
মঙ্গলবার (২৪ মার্চ) বিকাল ৪টায় কর্ণফুলী উপজেলা হলরুমে নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেনের সভাপতিত্বে এ বৈঠকে প্রধান অতিথি ছিলেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী।

বক্তব্য রাখেন সেনাবাহিনীর কর্মকর্তা মেজর কাজী আসিফ আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাঈল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম, দক্ষিণ জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি প্রমুখ।

উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আলী, দিদারুল আলম, ছাবের আহমদ, রফিক আহমদ, ক্যাপ্টেন মোহাম্মদ নুর, যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম হক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান, ছাত্রলীগের আহবায়ক সাজ্জাদ হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকরা।

বৈঠকে প্রশাসন এবং সেনাবাহিনীর মাঠ পর্যায়ের কর্মপদ্ধতি নির্ধারণ করা হয়। কোনো স্থানে ৫ থেকে ৭ জনের অধিক সংখ্যক ব্যক্তি জড়ো হওয়া ঠেকাতে সেনাবাহিনীর সদস্যরা পুলিশ প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করবেন। কর্ণফুলীতে বিভিন্ন হোটেল রেস্টুরেন্ট, শপিংমল, কোনো সভা সমাবেশ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, ধর্মীয় অনুষ্ঠানের নামে জমায়েতসহ দলবদ্ধ হয়ে যাতে জড়ো হতে না পারে, জরুরি প্রয়োজন ছাড়া কোনো লোক ঘরের বাইরে বের না হওয়া, বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে সে ব্যাপারটি নিশ্চিত করবে সেনাবাহিনী। লোকজন যাতে যে কোনো সমস্যা প্রশাসনের সাথে যোগাযোগ করতে পারে তার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে সার্বক্ষণিক সেবা দেওয়ার জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া হোম কোয়ারেন্টিনে থাকা বিদেশফেরত ব্যক্তিদের বাড়িতে লাল পাতাকা টাঙিয়ে দেওয়া হবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন