s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

করোনা রোগী—চট্টগ্রামে ৪৮ হাজার ছাড়াল, মৃত্যুর মিছিলে আরও ৩

0

চট্টগ্রামে করোনা শনাক্তের ১৩ মাসের মাথায় ৪৮ হাজার ছাড়াল রোগী। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৭৮ জন নিয়ে এ মাইলফলক অতিক্রম করলো চট্টগ্রাম। এ নিয়ে মোট আক্রান্ত ৪৮ হাজার ১৩৯ জন। একই সময়ে করোনায় মারা গেছেন আরও ৩ জন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২৬৩ জন এবং উপজেলার বাসিন্দা ৮৪ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৬২ জনের দেহে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

Din Mohammed Convention Hall

চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাগার ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৪১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৩টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm