আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

করোনা পরীক্ষার ল্যাবে বিদ্যুতের কাজ করতে গিয়ে দুই শ্রমিকের মৃত্যু

0

করোনা পরীক্ষার পিসিআর ল্যাবের বিদ্যুত লাইন স্থাপনের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪ জুলাই) সকালে রাঙামাটি মেডিকেল কলেজে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মো. আনোয়ার হোসেন (২৮) ও আবদুল আজিজ (২৬)। তারা শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় স্থানীয় আবু বক্করের ভাড়া বাসায় থাকতেন। দুজনই ময়মনসিংহের ভালুকা উপজেলার ঈশ্বরদী গ্রামের বাসিন্দা।

নিহত আবদুল আজিজের ভাই বলেন, আমি সকালে কাজে বের হই। লোক মারফৎ খবর পেলাম আমার ভাই মারা গেছে। আমি এসে দেখি আমার ভাইয়ের মৃত দেহ জেনারেল হাসপাতালের লাশ ঘরে পড়ে আছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে হারুন মাঝির নেতৃত্বে ৩ শ্রমিক বিদ্যুৎ লাইনের কাজ করতে আসে। বেশ কিছুক্ষণ কাজ করার পর হঠাৎ করে চিৎকার শুনতে পেলাম। ঘটনাস্থলে গিয়ে ২ শ্রমিককে উদ্ধার করে জরুরি বিভাগে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

শ্রমিকদের মাঝি হারুন বলেন, সকাল সাড়ে ৮টার দিকে ৩ শ্রমিকসহ আমি রাঙামাটি গণপূর্ত বিভাগের অধীনে ঠিকাদারের মাধ্যমে পিসিআর ল্যাব বসাতে বিদ্যুতের কাজ করতে এসে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

তিনি বলেন, কর্তৃপক্ষ আমাদেরকে বলেনি যে মাটির নিচে বিদ্যুতের তার রয়েছে। ঘটনা ঘটার পরে জানতে পারি মাটির নিচে দিয়ে তার গেছে।

এ বিষয়ে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এসএম সানাউল্লাহ বলেন, গণপূর্ত বিভাগের অধীনে ঠিকাদারী প্রতিষ্ঠান ভিআইপি আমাদের বিদ্যুতের কাজ করে থাকেন। যেহেতু একটি ঘটনা ঘটে গেছে তাই শ্রমিকদের ক্ষতিপূরণ দিতে হবে। গণপূর্ত বিভাগ ও চেষ্টা করবে কিছু ক্ষতিপূরণ দিতে।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসআই দেলোয়ার হোসেন গিয়ে দুই শ্রমিকের সুরুত হাল তৈরি করে ময়নাতদন্তে জন্য পাঠানো হয়েছে। এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে বলে জানান ‍ওসি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm