করোনা: কওমি মাদ্রাসার সব কার্যক্রম বন্ধ ঘোষণা

0

অবশেষে করোনাভাইরাস আতঙ্কে কওমি মাদ্রাসায় আবাসিক-অনাবাসিক সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কওমি মাদ্রাসার সর্বোচ্চ কর্তৃপক্ষ আল-হায়াতুল উলি লিল-জামায়াতিল কাওমিয়া বাংলাদেশেরর সদস্য মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া। তিনি বলেন, ‘বৈঠকে আল-হায়াতুল উলি লিলের ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুসের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন আল-হায়াতুল উলি লিলের সদস্য মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আব্দুর হামিদ, মাওলানা মাহফুজুল হক ও মাওলানা নুরুল আমিন।

এক বিবৃতিতে আল-হায়াতুল উলি লিল জানায়, করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতি জটিল আকার ধারণ করায় ১৯ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব কওমি মাদরাসা বন্ধ থাকবে। দাওরায়ে হাদিসসহ কওমি মাদ্রাসার অন্যান্য জামায়াতের পরীক্ষার বিষয়ে ২১ মার্চ স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত ১৭ মার্চ পরীক্ষার আগ পর্যন্ত মাদ্রাসাগুলোর শিক্ষা কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা সংস্থা আল-হায়াতুল উলি লিল-জামায়াতিল কাওমিয়া বাংলাদেশ। ক্লাস বন্ধ ঘোষণা করা হলেও আবাসিক ছাত্রদের ছুটি না দিয়ে পরীক্ষার প্রস্তুতি নিতে বলা হয়েছিল তখন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন