s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

করোনায় ৭ হাজার মৃত্যুর মাইলফলকে বাংলাদেশ

0

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। তাতে করে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ২০ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২৩ ও নারী ১১ জন। ৩৪ জনের মধ্যে হাসপাতালে ৩২ ও বাড়িতে দুজনের মৃত্যু হয়।

শনিবার (১২ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে ১৪০টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৬৫টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৯ লাখ ৫৬ হাজার ৮৮২টি। এ সময় নতুন রোগী শনাক্ত হন আরও এক হাজার ৩২৯ জন। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা ৪ লাখ ৮৯ হাজার ১৭৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ১৮৫ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল চার লাখ ১৭ হাজার ৫০৩ জনে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৫২ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৫৪ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৩৫ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মোট সাত হাজার ২০ জন মৃতের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৩৬২ (৭৬ দশমিক ৩৮ শতাংশ) ও নারী এক হাজার ৬৫৮ জন (২৩ দশমিক শূন্য ৬২ শতাংশ)। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৪ জনের মধ্যে ত্রি‌শোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব নয়জন এবং ষাটোর্ধ্ব ২৪ জন র‌য়ে‌ছেন।

Din Mohammed Convention Hall

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রামে চারজন, ব‌রিশালে একজন, সি‌লেটে দুইজন, রংপুরে দুইজন এবং ময়মন‌সিংহে একজন র‌য়ে‌ছেন।

অন্যদিকে, শুধুমাত্র চট্টগ্রাম জেলায় করোনা শনাক্ত রোগী এখন ২৭ হাজার ৫৫৬ জন। এদের মধ্যে নগরের রোগী ২১ হাজার ৪৮ জন এবং উপজেলা পর্যায়ে ৬ হাজার ৫০৮ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩৩১ জন, যাদের ২৩৫ জন নগরের এবং ৯৬ জন উপজেলার। অন্যদিকে ১১ ডিসেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৬৭০ জন।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm