আক্রান্ত
১১৩৮৫
সুস্থ
১৩৪০
মৃত্যু
২১৪

করোনায় ৩ হাজারের মাইলফলক ছুঁয়ে ফেললো চট্টগ্রাম

1
high flow nasal cannula – mobile

চট্টগ্রামে করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষা শুরু হয়েছিল ২৬ মার্চ। ঠিক এক মাস পর ২৬ এপ্রিল মোট রোগীর সংখ্যা দাঁড়ায় ৫৩ জন। আর তার ঠিক এক মাস পাঁচদিনের মাথায় সোমবার (১ জুন) চট্টগ্রামে এখন করোনা রোগীর সংখ্যা দাঁড়াল তিন হাজার ১৫১ জন! এতেই বোঝা যায়, কী অস্বাভাবিক দ্রুতগতিতে চট্টগ্রামে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতি করোনাভাইরাস।

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ২০৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চারটি ল্যাবের পরীক্ষায়।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানিয়েছেন, সোমবার (১ জুন) চারটি ল্যাবে মোট ৬৩১ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ হিসেবে শনাক্ত ২০৮ জনের মধ্যে ১৪২ জন মহানগর ও ৬৩ জন বিভিন্ন উপজেলায় বাসিন্দা। শনাক্ত হওয়া ৩ জন রোগীর ঠিকানা জানাতে পারেননি তিনি।

সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুযায়ী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২৬১ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ শনাক্ত হয়েছেন ১০১ জন। যাদের ৯৬ জন নগর ও ৫ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে ৩ দিনের বিরতি শেষে আবারও নমুনা পরীক্ষা শুরু হয়েছে নগরীর প্রধান করোনা পরীক্ষাগার বিআইটিআইডিতে। ল্যাবটিতে সোমবার ২১২ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জন পজেটিভ শনাক্ত হয়েছেন। যার মধ্যে নগরের ৩৮ জন ও বিভিন্ন উপজেলায় ৯ জন রয়েছেন।

এছাড়া সিভাসুতে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ শনাক্ত হয়েছেন ৫৮ জন। নগরে ৮ এবং উপজেলায় ৪৭ জন। যে ৩ জন করোনা পজিটিভ হওয়া রোগীর ঠিকানা জানা যায়নি তাদের নমুনাগুলো পরীক্ষা করা হয়েছিল এখানেই।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে সোমবার চট্টগ্রামের ৫ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন আরও ২ জন।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat
1 মন্তব্য
  1. মনিরুল ইসলাম বলেছেন

    আমাদের সবার নিজ আগ্রহের সাথে নিজের ও দেশের জনগণের স্বার্থে অধিক পরিমাণে করোনা টেস্ট করা প্রয়োজন ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm