আক্রান্ত
১০৪৭৭
সুস্থ
১২৬৫
মৃত্যু
১৯৮

করোনায় মোবাইলে কথা হচ্ছে কম, কমে গেছে ২৪ লাখ গ্রাহক

0
high flow nasal cannula – mobile

করোনাভাইরাসের কারণে সারা দেশে মোবাইল ফোন ও ইন্টারনেটের গ্রাহক আগের তুলনায় কমেছে। মার্চের তুলনায় এপ্রিল মাসে কমে গেছে মোবাইল ফোনের ২৪ লাখ ১৭ হাজার গ্রাহক। অন্যদিকে মোবাইল ইন্টারনেটের গ্রাহকও কমেছে ২০ লাখ ৬৭ হাজার। এ হিসাবে এক মাসে মোবাইল গ্রাহক কমেছে ১.৪ শতাংশ, আর ইন্টারনেট গ্রাহক কমেছে ২ শতাংশ।

শুক্রবার (১৯ জুন) বিটিআরসির ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, এপ্রিল শেষে দেশে মোট মোবাইল গ্রাহক ছিল ১৬ কোটি ২৯ লাখ ২০ হাজার এবং ইন্টারনেট গ্রাহক ১০ কোটি ১১ লাখ ৮৬ হাজার। অথচ মার্চ শেষে দেশের চারটি মোবাইল ফোন অপারেটরের মোট গ্রাহক ছিল ১৬ কোটি ৫৩ লাখ ৩৭ হাজার এবং ইন্টারনেট গ্রাহক ছিল ১০ কোটি ৩২ লাখ ৫৩ হাজার।

বিটিআরসির প্রতিবেদনে দেখা যায়, সাত কোটি ৫৩ লাখ ৩৩ হাজার গ্রাহক নিয়ে মার্চে শীর্ষে ছিল গ্রামীণফোন। এপ্রিল শেষে তাদের গ্রাহক নেমেছে সাত কোটি ৪৩ লাখ ৬১ হাজারে। এ হিসাব অনুযায়ী গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ৯ লাখ ৭২ হাজার।

মার্চ শেষে রবির গ্রাহক ছিল চার কোটি ৯৭ লাখ ১৮ হাজার। এপ্রিল শেষে তাদের গ্রাহক নেমেছে ৪ কোটি ৮৮ লাখ ৪৩ হাজারে। এ হিসাব অনুযায়ী রবি গ্রাহক হারিয়েছে ৮ লাখ ৭৫ হাজার।

অন্যদিকে বাংলালিংকের গ্রাহক তিন কোটি ৫৩ লাখ ৭৩ হাজার থেকে কমে ৩ কোটি ৪৮ লাখ ৭৬ হাজার। এ হিসাব অনুযায়ী বাংলালিংক গ্রাহক হারিয়েছে ৪ লাখ ৯৭ হাজার।

রাষ্ট্রায়ত্ত অপারেটর টেলিটকের গ্রাহক ৪৯ লাখ ১৩ হাজার থেকে কমে এপ্রিলে ৪৮ লাখ ৪০ হাজার হয়েছে। এ হিসাব অনুযায়ী টেলিটক গ্রাহক হারিয়েছে ৭৩ হাজার।

ফেব্রুয়ারি মাসে মোবাইল ফোন নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৯ কোটি ৪২ লাখ ৩৬ হাজার, মার্চ শেষে তা বেড়ে ৯ কোটি ৫১ লাখ ৬৮ হাজার হয়েছিল। কিন্তু এপ্রিল শেষে কমে হয়েছে ৯ কোটি ৩১ লাখ এক হাজারে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm