s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

করোনায় মৃত্যুহীন আরেকটি দিন চট্টগ্রামে, শনাক্ত ৬৩

0

চট্টগ্রামে টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যুহীন দিন পার হলো। প্রায় তিন মাস পর গতকাল প্রথম মৃত্যুহীন দিন দেখেছিল চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৯ এবং উপজেলা পর্যায়ে ৩৪ জন।

এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ১ লাখ ১ হাজার ২৩৫ জন। এর মধ্যে নগরে ৭৩ হাজার ৩৫৭ জন এবং উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৮৭৮ জন। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ১ হাজার ২৭৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭০৬ এবং উপজেলায় ৫৭৩ জন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) মধ্যরাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের ১২টি ল্যাবের মধ্যে ৬টি ল্যাবে এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে ১ হাজার ৭১৮ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে ৩ দশমিক ৬ শতাংশ হারে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৩ জনের।

ল্যাবিভিত্তিক ফলাফলে দেখা যায়, বিআইটিআইডিতে ৭৭৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২১৬ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

নগরীর বেসরকারি ল্যাবগুলোর মধ্যে ইম্পেরিয়াল হাসপাতালে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ৪১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৫ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি। ইপিক হেলথ কেয়ারে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনে শনাক্ত হয়েছে এবং ল্যাব এইডে ৬ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি

Din Mohammed Convention Hall

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এবং আরটিএলে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৩৪ জনের মধ্যে হাটহাজারী উপজেলাতেই শনাক্ত হয়েছে ১৪ জন। এছাড়া, বাঁশখালীতে ৭ জন, ফটিকছড়ি ও সীতাকুণ্ডে ৩ জন করে, মিরসরাইয়ে ২ জন, লোহাগাড়া, আনোয়ারা, পটিয়া, বোয়ালখালী ও রাউজানে ১ জন করে করোনা শনাক্ত হয়। এদিন, সাতকানিয়ায়, চন্দনাইশ, রাঙ্গুনিয়া ও সন্দ্বীপে কোন করোনা রোগী পাওয়া যায়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm