আক্রান্ত
২৪৭৭৬
সুস্থ
২১৪৯৭
মৃত্যু
৩১৮

করোনায় মারা গেলেন শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি

0

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

২০ নভেম্বর (শুক্রবার) ভোর ৪টায় তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান।

জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আযম খসরু চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু করোনা আক্রান্ত হয়ে ফুসফুসের ইনফেকশন হয়। স্কয়ার হাসপাতালে দীর্ঘদিন আইসিইউতে ছিলেন। শারীরিকভাবে সুস্থ হয়ে তাকে কেবিনেও হস্তান্তর করা হয়েছিল।’

তিনি বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু শ্রমিকদের অধিকার আদায়ের সংগ্রামে একজন ত্যাগী নেতা। মহান স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে বঞ্চিত মানুষের সব আন্দোলনে তার ভূমিকা ছিল অপরিসীম।’

ফজলুল হক মন্টু মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

গত বছরের ৯ নভেম্বর কাউন্সিলে আওয়ামী লীগের সহযোগী সংগঠন শ্রমিক লীগের সভাপতি নির্বাচিত হন ফজলুল হক মন্টু। এর আগে মন্টু শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি পাবনা জেলা শ্রমিক লীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

দীর্ঘ ৪৫ বছর ধরে ট্রেড ইউনিয়নের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন ফজলুল হক মন্টু। ১৯৬৯-৭০ সালে পাবনা জেলা ছাত্রলীগের দায়িত্বে ছিলেন তিনি। স্বাধীনতা যুদ্ধে তিনি পাবনা জেলা মুজিব বাহিনীর প্রধানের দায়িত্ব পালন করেন।

আদর/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm