আক্রান্ত
৯৮৮৮
সুস্থ
১১৯৫
মৃত্যু
১৮৯

করোনায় চট্টগ্রাম নগরকে ছাড়িয়ে গেল উপজেলা

আরও ১৩২ জনের নমুনায় করোনাভাইরাস

1
high flow nasal cannula – mobile

চট্টগ্রামে বৃহস্পতিবার (৪ জুন) ১৪০ জনের নমুনায় মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। এর মধ্যে ৮ জনের দ্বিতীয় নমুনা পরীক্ষায় পজিটিভ আসায় নতুন শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১৩২ জন। এর মধ্যে নগরে ৬০ জন ও ৭২ জন বিভিন্ন উপজেলার। এর মধ্যে দিয়ে চট্টগ্রামে করোনাভাইরাস পরীক্ষা শুরু হওয়ার প্রায় আড়াই মাসের মাথায় করোনা রোগী শনাক্তের সংখ্যায় মহানগরকে ছাড়িয়ে গেল উপজেলাগুলো।

নতুন শনাক্ত হওয়া ১৩২ জন সহ চট্টগ্রাম জেলায় এখন পর্যন্ত শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো তিন হাজার ৬৬৯ জনে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বী বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা নাগাদ এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তিনটি ল্যাবে ৪৬৪ নমুনা পরীক্ষায় ১৪০ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ জন ফলোআপ নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছেন।

যার মধ্যে বিআইটিআইডি ল্যাবে ১৯২টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের নমুনায় করোনার সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে নগরে ১৬ জন ও বিভিন্ন উপজেলার ১৭ জন রয়েছেন।

অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৩৭টি। যেখানে পজিটিভ পাওয়া গেছে ৪৬ জন। যার মধ্যে ৪২ জন নগরের বাকি ৪ জন বিভিন্ন উপজেলার।

এছাড়া সিভাসু ল্যাবে মোট ১৩৫ নমুনা পরীক্ষায় ৬১ জন পজিটিভ রোগী শনাক্ত হয়েছে বৃহস্পতিবার। এর মধ্যে ৮ জন আগে থেকেই করোনা পজিটিভ হয়ে চিকিৎসাধীন ছিলেন। তাদের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায়ও ফলাফল পজিটিভ এসেছে। এখানে নতুন শনাক্ত হওয়া ৫৩ জনের ২ জন নগরের ও ৫১ জন বিভিন্ন উপজেলার।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat
1 মন্তব্য
  1. মোহাম্মদ ইদ্রিস আলম বলেছেন

    মহানগর এলাকা ভিত্তিক তথ্য প্রকাশ করা উচিত। কোন এলাকা থেকে কতজন মানুষ আক্রান্ত হয়েছে। মাঝে মাঝে দেওয়া হয় আবার মাঝে মধ্যে দেওয়া হয় না।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm