আক্রান্ত
১১৯৩১
সুস্থ
১৪৩০
মৃত্যু
২১৭

করোনায় ৬ ঘণ্টায় ২ মৃত্যু চট্টগ্রাম জেনারেল হাসপাতালে

0
high flow nasal cannula – mobile

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্রে) চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন ১৮ বছর বয়সী তরুণী, অন্যজন ৪৫ বছর বয়সী পুরুষ। করোনা আক্রান্ত হয়ে গত ২০ মে জেনারেল হাসপাতালের আইসোলেশনে ইউনিটে ভর্তি হন ১৮ বছর বয়সী তরুণী। অন্যদিকে, শুলকবহর এলাকার ৪৫ বছর বয়সী পুরুষ করোনা পজিটিভ হয়ে ২৬ মে একই হাসপাতালে ভর্তি হন।

বৃহস্পতিবার (২৮ মে) সকাল সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ১৮ বছর বয়সী এ তরুণীর মৃত্যু হয় এবং বিকাল সাড়ে চারটায় পুরুষ রোগীটির মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনা পজিটিভ হয়ে মৃত দুই রোগী জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত ২০ মে হাসপাতালে ভর্তি হন ১৮ বছর বয়সী ওই রোগী। তিনি করোনায় আক্রান্ত হওয়ার আগে থেকে কিডনি জনিত অসুখে ভুগছিলেন এবং তার নিয়মিত ডায়ালিসিস করাতে হত। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রোগীর মৃত্যু হয়। মৃত এ রোগীর এলাকার নাম জানা যায়নি।’

তিনি আরও বলেন, ‘মৃত আরেকজন ৪৫ বছর বয়সী রোগী শুলকবহর এলাকার বাসিন্দা। তিনি ২৬ মে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে নেয়া হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।’

প্রসঙ্গত, এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে মহানগরে ১ হাজার ৭৪১ জন এবং উপজেলায় ৪৫৯ জন শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ জনে। অন্যদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ১৯৭ জন।

এসআর/এসএ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm