করোনায় কাঁপছে চট্টগ্রাম, দৈনিক শনাক্ত এবার হাজার ছাড়ালো

0

করোনার তৃতীয় ঢেউয়ে কাঁপতে থাকা চট্টগ্রামে দৈনিক শনাক্ত এবার হাজারের ঘর ছাড়ালো। একইসাথে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুও হয়েছে করোনায়। মহামারি ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে নতুনভাবে শনাক্ত হয়েছেন এক হাজার ১৭ জন। শনাক্তদের মধ্যে ৮০৭ জন নগরের এবং ২১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৩৯৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৭৯ হাজার ৮৩১ জন। বাকি ২৯ হাজার ৫৬২ জন বিভিন্ন উপজেলার। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৪৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৮ জন নগরের। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১৫ জনের।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে তিন হাজার ৮০ জনের নমুনা পরীক্ষায় এক হাজার ১৭ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে করে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৩ দশমিক ০১ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে করা নমুনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৪৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১২৯ জন, অ্যান্টিজেন টেস্টে ৯৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৬ জন, শেভরন হাসপাতাল ১১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৮ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৯৭ জন এবং ইপিক হেলথকেয়ার ল্যাবে ৮১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

উপজেলায় শনাক্ত ২১০ জনের মধ্যে রাউজানে সর্বাধিক ৩৭ জন রয়েছেন। এছাড়া, রাঙ্গুনিয়ায় ৩৩ জন, আনোয়ারায় ২৮ জন, সাতকানিয়ায় ২২ জন, হাটহাজারীতে ১৯ জন, বোয়ালখালী ও মিরসরাইয়ে ১৮ জন করে, ফটিকছড়িতে ১৩ জন, বাঁশখালীতে ৯, জন, সন্দ্বীপ ৪ জন এবং চন্দনাইশ, পটিয়া ও সীতাকুণ্ডে ৩ জন করে রয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm