আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

করোনায় আরও ৩০ মৃত্যু, ২৪ ঘণ্টায় শনাক্ত ছুঁই ছুঁই সুস্থতার সংখ্যা

0

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হওয়ার পর থেকে রোববার (২ আগস্ট) পর্যন্ত শনাক্তের তুলনায় সুস্থতার সংখ্যা ছিল অনেক কম। সোমবার (৩ আগস্ট) শনাক্তের সংখ্যাকে প্রায় স্পর্শ করে ফেলেছে সুস্থতার সংখ্যা। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন এক হাজার ৩৫৬ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৬৬ জন। ফলে এখন পর্যন্ত এক লাখ ৩৭ হাজার ৯০৫ জন সুস্থ হয়েছেন এবং দুই লাখ ৪২ হাজার ১০২ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩১ দশমিক ৯১ শতাংশ। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এর আগে শনাক্তের হার ২৫-এর ওপরে ওঠেনি।

অন্যদিকে, দেশে দীর্ঘতর হচ্ছে করোনাভাইরাসে মৃত্যুর তালিকা। গত ২৪ ঘণ্টায় এ তালিকায় যুক্ত হয়েছে আরও ৩০ জনের নাম। ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা এখন তিন হাজার ১৮৪।

সোমবার (৩ আগস্ট) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের দৈনন্দিন বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১১ লাখ ৯৩ হাজার ৫৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬৬ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৩৭ হাজার ৯০৫ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার ৩১ দশমিক ৯১ শতাংশের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৯৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৩২ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত ২ হাজার ৫০৪ জন পুরুষ এবং ৬৮০ জন নারী মৃত্যুবরণ করেছেন। ২৪ ঘণ্টায় যে ৩০ জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ত্রিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব ‌তিনজন, পঞ্চাশোর্ধ্ব চারজন, ষাটোর্ধ্ব ১৪ জন, সত্তরোর্ধ্ব পাঁচজন, ৮০ বছরের বেশি বয়সী একজন এবং নব্বই বছ‌রের বেশি বয়‌সী।

বিভাগীয় পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৩০ জনের মধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, পাঁচজন চট্টগ্রাম বিভাগের, তিনজন রাজশাহী বিভাগের, চারজন খুলনা বিভাগের, সি‌লেট বিভা‌গের একজন, রংপুরের একজন ও ময়মনসিংহ বিভাগের একজন।

অন্যদিকে, সিভিল সার্জনের দেয়া তথ্যমতে ৩ আগস্ট পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা শনাক্ত গিয়ে দাঁড়ালো ১৪ হাজার ৪৮৯ জনে। করোনায় মৃত্যুর সংখ্যা আগেরদিনের মতো ২৩৩ জনেই , যাদের ১৬৩ জন নগরের ও ৭০ জন উপজেলার। এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ৪৮৩ জন করোনা রোগী।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm