আক্রান্ত
১০৪৭৭
সুস্থ
১২৬৫
মৃত্যু
১৯৮

করোনায় আক্রান্ত সাবেক জাতীয় ক্রিকেটার চট্টগ্রামের নাফিস ইকবাল

0
high flow nasal cannula – mobile

করোনাভাইরাসের শুরু থেকেই বিভিন্ন সহায়তামূলক কর্মকাণ্ডের সাথে নিজেদেরকে জড়িত রেখেছিলেন চট্টগ্রামের বিখ্যাত খান পরিবারের সদস্যরা। বর্তমান জাতীয় ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল চট্টগ্রামকে ঘিরে যত অনুদানের কাজ চালিয়েছেন সব নিজে উপস্থিত থেকে সম্পন্ন করতেন তামিমের অগ্রজ নাফিত ইকবাল খান। এবার তিনিই করোনা আক্রান্ত হলেন। এই নিয়ে নাফিস ইকবাল হচ্ছেন চট্টগ্রামের প্রথম জাতীয় তারকা যিনি করোনা আক্রান্ত হলেন।

গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন নাফিস। করোনার উপসর্গ থাকায় নিশ্চিত হতে পরীক্ষা করিয়েছিলেন তিনি। পরীক্ষার ফলে পজিটিভ-ই আসে। আগে থেকে চট্টগ্রামে বসবাস করা নাফিস এখন চট্টগ্রামেই আইসোলেশনে আছেন।

নাফিস ইকবালের পরিবারের ঘনিষ্ট একজন সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, নাফিস কিছুদিন ধরেই অসুস্থতায় ভুগছিলেন। তবে এই মুহূর্তে শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো আছে। তিনি চট্টগ্রামে নিজ বাসাতে আইসোলেশনে আছেন।

২০০৪ সালে ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হয় নাফিসের। তারও আগে আন্তর্জাতিক আঙিনায় পা রাখেন তিনি ওয়ানডেতে দিয়ে, ২০০৩ সালে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে। জাতীয় দলের হয়ে ১১ টেস্ট ও ১৬ ওয়ানডে খেলেছেন নাফিস। সাদা পোশাকে করেছেন ৫১৮ রান, যাতে আছে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি। আর ১৬ ওয়ানডেতে করেছেন ৩০৯ রান। জাতীয় দলের অধ্যায় শেষ হলেও ঘরোয়া ক্রিকেট খেলেছেন লম্বা সময়। ২০১৭ সালে প্রথম শ্রেণির ক্রিকেট এবং পরের বছর লিস্ট ‘এ’ থেকে অবসর নেন ৩৪ বছর বয়সী সাবেক ওপেনার।

জাতীয় দল থেকে অবসর নিলেও নিজেকে ক্রিকেটে ব্যস্ত রেখেছেন নাফিস। বিসিবির এ দল, বিপিএলসহ ঘরোয়া টুর্নামেন্টের দলে ম্যানেজার হিসেবে কাজ করছেন নাফিস। এছাড়া জাতীয় লিগে চট্টগ্রাম বিভাগের নির্বাচক ও ম্যানেজার হিসেবেও যুক্ত আছেন তিনি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm