আক্রান্ত
১১৪৯০
সুস্থ
১৩৫৫
মৃত্যু
২১৬

করোনাশনাক্ত চালক ট্রাক নিয়ে ঘুরছেন চট্টগ্রামে

সোমবার ঢুকেছেন জয়পুরহাট থেকে

2
high flow nasal cannula – mobile

করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হওয়ার পরও ভাড়ায় ট্রাক নিয়ে চট্টগ্রামে চলে এসেছেন জয়পুরহাটের এক ট্রাকচালক। হাবিবুর রহমান নামের ওই ট্রাকচালকের শরীরে সোমবার (২৭ এপ্রিল) করোনাভাইরাস শনাক্ত হয়। গত দুদিন ধরে জয়পুরহাটের জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ওই ট্রাকচালককে ধরার চেষ্টা করলেও এখন পর্যন্ত তাকে নাগালে আনা যায়নি।

ট্রাকচালক হাবিবুর রহমান জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বাসিন্দা। সোমবার (২৭ এপ্রিল) ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে তার নমুনার ফলাফল আসে করোনাভাইরাস পজিটিভ।

রিপোর্ট আসার পর রাতেই আইসোলেশনে নেওয়ার জন্য জয়পুরহাট স্বাস্থ্য বিভাগের কর্মীরা হাবিবুরের বাড়ি যায়। সেখানে গিয়ে তারা জানতে পারে, নমুনা দেওয়ার দুদিন পর সোমবার (২৭ এপ্রিল) তিনি ট্রাক নিয়ে চট্টগ্রামে গেছেন। এরপর থেকেই জয়পুরহাটের জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ওই ট্রাকচালককে খুঁজে চলেছে।

হাবিবুরের এলাকা আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন, সোমবার রাত সাড়ে ১১টায় হাবিবুরের বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি। তার সঙ্গে ফোনে কথা হয়েছে। বর্তমানে সে চট্টগ্রামে আছে। বৃহস্পতিবার তার বাড়ি ফেরার কথা। আল্লাহই জানে এই কয়দিনে হাবিবুরের মাধ্যমে কত মানুষ সংক্রমিত হয়েছে।

জানা গেছে, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ট্রাক চালানোর কারণে শনিবার (১৮ এপ্রিল) করোনাভাইরাস পরীক্ষার জন্য জয়পুরহাট জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর হাবিবুর তার পরিবারের সঙ্গে মেলামেশাসহ গ্রামের বন্ধুদের সঙ্গেও কয়েকদিন সময় কাটায়। সোমবার (২৭ এপ্রিল) বিকালে তিনি ট্রাক নিয়ে চট্টগ্রাম চলে আসেন। ওইদিন সন্ধ্যায় তার রিপোর্ট আসে করোনা পজিটিভ। এরপর থেকে তার আর খবর পাওয়া যায়নি। তবে হাবিবুরের স্ত্রী-সন্তানসহ পরিবারের ৬ জন এবং তার সংস্পর্শে আসা আরও ৮ জনের নমুনা সংগ্রহের পর বুধবার বগুড়ার শজিমেক হাসপাতালে পাঠানো হয়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat
2 মন্তব্য
  1. জনগণ বলেছেন

    যদি ছবি দিতেন তাহলে খুজে পেতে সহজ হতো

  2. মোহাম্মদ মাহফুজ বলেছেন

    ওই গাড়ির মালিককে বলে দ্রুত পদক্ষেপ নেওয়া যেতে পারে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm