s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

করোনার ৩ মাস পর চট্টগ্রামের ক্রীড়াবিদদের সহায়তার আশা শোনাল সিজেকেএস

0

করোনাভাইরাসের তাণ্ডবে দেশের অন্যান্য সবকিছুর মতো স্থবির হয়ে আছে ক্রীড়াঙ্গনও। মাঠে খেলা না থাকায় এক প্রকার বেকার হয়েই বসে আছেন ক্রীড়ার সাথে জড়িত খেলোয়াড়, কোচরা। চট্টগ্রামেও এর ব্যতিক্রম নয়। তবে দেশের অন্যান্য অঞ্চলে স্থানীয় অভিভাবক সংস্থাগুলো ক্রীড়াবিদদের পাশে এসে দাঁড়ালেও চট্টগ্রামে দেখা যায়নি এই চিত্র। অবশ্য জাতীয় তারকা তামিম ইকবালের সৌজন্যে চট্টগ্রামের স্থানীয় ক্রিকেট কোচরা এবং বিসিবির উদ্যোগে ক্রিকেটাররা (ঢাকায় যারা খেলেন) কিছুটা আর্থিক সহায়তা পেয়েছিলেন। পাশাপাশি কিছু ক্লাব ও ব্যক্তিগত উদ্যোগেও অল্পবিস্তর সহায়তা করা হয়। করোনা মহামারীর তিনমাস পর অবশেষে ঘুম ভাঙল চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস)।

কয়েকদিন আগে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা এক সভায় বসে এই সিদ্ধান্ত নিয়েছেন। সংস্থার সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের পরামর্শে সংস্থার নির্বাহী কমিটির কয়েকজন কর্মকর্তা এ সভায় বসেন বলে সিজেকেএসের একজন কর্মকর্তা জানান।

জেলা এবং উপজেলার ৫০০ জন ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিকে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে প্রণোদনা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয় মিটিংয়ে। ১৫টি উপজেলায় ১২ জন করে ১৮০ জন এবং শহরের ৩২০ জনকে এই প্রণোদনা দেওয়া হবে বলে জানা যায়। এজন্য গড়া হবে প্রায় দশ লাখ টাকার একটি তহবিল। তবে সে ক্ষেত্রে একজন ব্যক্তি দুই হাজার টাকা করে প্রণোদনা পাবেন। তবে টাকার পরিমাণ কিছুটা বাড়তেও পারে বলে জানান তিনি।

করোনার সময় চট্টগ্রামের ক্রীড়াঙ্গন সংশ্লিষ্টরা জেলা ক্রীড়া সংস্থা থেকে কোন সহায়তা না পাওয়ায় সামাাজিক যোগাযোগ মাধ্যমে বশে সমালোচনা করেন। সমালোচনার মধ্যেই জেলা ক্রীড়া সংস্থা ক্রীড়াঙ্গন সংশ্লিষ্টদের পাশে দাঁড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm