করোনার থাবা চট্টগ্রাম নগরীতে, একদিনেই ৬৪৭ জন আক্রান্ত

টানা দ্বিতীয় দিনের মতো চট্টগ্রামে সাতশর উপরে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৭৩৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে নগরে ৬৪৭ এবং উপজেলা পর্যায়ে ৯১ জন। তবে আগেরদিন ৩ জনের মৃত্যু হলেও এদিন করোনায় কারো মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১ লাখ ৬ হাজার ৪৫৭ জন। এর মধ্যে নগরে ৭৭ হাজার ৪৩৮ জন এবং উপজেলা পর্যায়ে ২৯ হাজার ১৯ জন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ৩৪০ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭২৬ এবং উপজেলায় ৬১৪ জন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) মধ্য রাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী।

তিনি বলেন, চট্টগ্রামের ১৫টি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ১১৭ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৩৮ জনের। এতে করে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার প্রায় ২৩ দশমিক ৬৭ শতাংশ।

ল্যাবভিত্তিক ফলাফলে দেখা যায় বিআইটিআইডিতে ৩৮১ জনের নমুনা পরীক্ষা করে ১১০ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ২১০ জনের নমুনা পরীক্ষা করে ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এন্টিজেন টেস্টে ২৭০ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ৩০৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণে ৫৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৫২ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১০২ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।ইপিক হেলথ কেয়ারে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মেট্রোপলিটন হাসপাতালে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে কারো ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এশিয়ান স্পেশালাইড হাসপাতালে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, এবং ল্যাব এইডে নমুনা পরীক্ষা হয়নি।

সিভিল সার্জন আরও জানান, উপজেলা পর্যায়ে শনাক্ত ৯১ জনের মধ্যে হাটহাজারীতে ২১ জন, সীতাকুণ্ডে ১৫ জন, বোয়ালখালীতে ১৪ জন, বাঁশখালীতে ৫ জন, পটিয়া ও রাউজানে ৪ জন করে, চন্দনাইশ, সাতকানিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে ৩ জন করে, লোহাগাড়া, আনোয়ারা ও সন্দ্বীপে ২ জন করে করোনা শনাক্ত হয়। এদিন, কর্ণফুলী ও মিরসরাইয়ে কোন করোনা শনাক্ত রোগী পাওয়া যায়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!