s alam cement
আক্রান্ত
৫১৪৯৯
সুস্থ
৩৭৪৯৪
মৃত্যু
৫৭৩

করোনার থাবা—চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ৭ মৃত্যু

0

প্রাণঘাতি করোনাভাইরাস চট্টগ্রামে তার তাণ্ডব চালিয়ে যাচ্ছে। ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা কেড়ে নিল আরও ৭ জনের প্রাণ। আগেরদিন মারা যাওয়া সকলেই নগরের বাসিন্দা হলেও এদিন মারা যাওয়া নগরের চারজনের সাথে উপজেলারও তিনজন রয়েছে। অন্যদিকে একই সময়ে নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০২ জন। এদের মধ্যে নগরের ২২৬ জন এবং উপজেলার ৭৬ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৬৮২ জন। এদের মধ্যে মারা গেছেন ৪৫২ জন।

শনিবার (১৭ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবের মধ্যে পাঁচটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়। তাতে এক হাজার ২৬টি নমুনা পরীক্ষায় নতুন করে ৩০৫ জন করোনা আক্রান্ত হয়। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৭১ জন এবং উপজেলায় ৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৭টি নমুনা পরীক্ষা করে ৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ২৬১টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৫০ জনের।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা পজিটিভ আসে ৯৩ জনের।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

নগরীর বেসরকারি করোনার পরীক্ষাগার ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ২৫৮ নমুনা পরীক্ষায় ৪১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৫ জনের নমুনায় ১২ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে, এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm