s alam cement
আক্রান্ত
১০১৬৩০
সুস্থ
৮৬৬০৯
মৃত্যু
১২৯৩

করোনার টিকার জন্য চবির ২৭ হাজার শিক্ষার্থীর আবেদন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রায় ২৭ হাজার শিক্ষার্থী করোনাভাইরাসের টিকার জন্য আবেদন করেছেন। প্রথম দফা ১৩ হাজার ২৭৬ জনের পর দ্বিতীয় দফায় আবেদন করেছে ১৩ হাজার ৬৫০ জন শিক্ষার্থী। এদের মধ্যে ২ হাজার ৮৪৫ জন শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই। তাদের এনআইডির জন্য দ্রুত সময়ের মধ্যে নির্বাচন কমিশনে তালিকা পাঠাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (১৭ জুলাই) দুপুরে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে জানা যায়, টিকার জন্য দ্বিতীয় দফায় ১৩ হাজার ৬৫০ জন শিক্ষার্থী তাদের নাম ও যাবতীয় তথ্য তালিকাভুক্ত করেছেন। এরমধ্যে ২ হাজার ৩৫৮ জন শিক্ষার্থী আবাসিক এবং ১১ হাজার ২৯২ জন শিক্ষার্থী অনাবাসিক রয়েছে।

এর আগে প্রথম দফায় টিকার জন্য আবেদন করে ১৩ হাজার ২৭৬ জন শিক্ষার্থী। এদের মধ্যে আবাসিক শিক্ষার্থী রয়েছে ৪ হাজার।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে আমরা দুই দফা তালিকা সংগ্রহ করেছি। দ্বিতীয় দফায় নতুন করে আমাদের বিশ্ববিদ্যালয়ের ১৩ হাজার ৬৫০ জন শিক্ষার্থী আবেদন করেছে৷ ২ হাজার ৮৪৫ জন শিক্ষার্থীর জাতীয় পরিচয় পত্র নেই। আমরা তাদের দ্রুত জাতীয় পরিচয় পত্র করে দিতে তালিকা নির্বাচন কমিশনে পাঠিয়ে দিব। এছাড়া বাকিদের তালিকা ইউজিসিতে পাঠাবো।’

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm