‘করোনার গতি নিয়ন্ত্রণহীন’ চট্টগ্রামে একদিনেই ৬ মৃত্যু—শনাক্ত আরও ৪৭৩

0

মহামারি করোনাভাইরাস ভয়ংকররূপ ধারণ করেছে চট্টগ্রামে। প্রতিদিনই শনাক্তের ঊর্ধ্বগতির সাথে এখন বাড়তে শুরু করেছে মৃত্যুর সংখ্যা। সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত্যুর কাতারে যোগ হলেন আরও ৬ জন। এই সময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৭৩ জনের শরীরে।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল ৪৩ হাজার ১৮৮ জনে। এদের মধ্যে মারা গেছেন ৪০৬ জন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। চট্টগ্রামে ২ হাজার ৩৮৬টি নমুনা পরীক্ষা করে এসব শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৩৯০ জন এবং উপজেলার ৮৩ জন।

প্রতিবেদন অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮৮ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫২৩টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

Yakub Group

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৩টি নমুনা পরীক্ষা করে ১১৬ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

নগরের বেসরকারি করোনা পরীক্ষাগার ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২০২টি নমুনা পরীক্ষা করে ৭৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১৮টি নমুনা পরীক্ষা করে ৭০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষা করে সেটিতে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm