আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

করোনার কাছে হেরে গেলেন সিভিল সার্জনও

0

মহামারী করোনাভাইরাসের ভয়াল থাবা থেকে রক্ষা পেলেন না সিভিল সার্জনও । মঙ্গলবার (৭ জুলাই) বিকেল ৫টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন ঢাকার আজগর আলী হাসপাতালের আইসিইউতে মারা যান। এর মধ্য দিয়ে দেশে করোনায় প্রথম কোনো সিভিল সার্জনের মৃত্যু হলো।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ। তিনি বলেন, মঙ্গলবার বিকেল ৫টা ৪০ মিনিটে পুরান ঢাকার গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন।

গত ১২ জুন নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ফলাফলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের করোনা পজিটিভ শনাক্ত হয়। সেদিন থেকেই তিনি সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের মধ্যম লেমুয়া গ্রামের বাড়িতে ‘হোম আইসোলেশনে’ ছিলেন। শ্বাসকষ্ট অনুভব করলে তাকে ১৪ জুন দুপুরে ফেনী জেনারেল হাসপাতালের ৪০ শয্যার হাই-ফ্লো অক্সিজেন ইউনিটে ভর্তি করা হয়। ১৯ জুন পরিবারের ইচ্ছায় ও আরও উচ্চ প্রবাহের অক্সিজেন সেবা চালু না হওয়ায় সিভিল সার্জনকে ঢাকায় পাঠানো হয়। মঙ্গলবার বিকেল ৫টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার আজগর আলী হাসপাতালের আইসিইউতে মারা যান তিনি।

ডা. সাজ্জাদ হোসেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ২৫তম ব্যাচের ছাত্র ছিলেন। ডা. সাজ্জাদ হোসেনকে নিয়ে করোনায় এ পর্যন্ত ৬২ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

মৃত্যুকালে তিনি স্ত্রী ডা. নাদিয়া দিলরুবা ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm