আক্রান্ত
১১৩৮৫
সুস্থ
১৩৪০
মৃত্যু
২১৪

৩১ মে/ করোনার কবলে চট্টগ্রামের কোন্ এলাকায় কতোজন

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রামে নতুন করে আরও ১১৮ জন করোনা পজিটিভ শনাক্তের খবর জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এর মধ্যে ৯১ জন মহানগরীর ও ২৭ জন বিভিন্ন উপজেলার। ফলে চট্টগ্রামে এখন পর্যন্ত শনাক্ত হওয়া মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯৪৩ জনে।

রোববার (৩১ মে) চট্টগ্রামের তিনটি ল্যাবে দিনভর ৪০৯টি নমুনা পরীক্ষা করে এই ১১৮ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।

সিভিল সার্জন বলেন, রোববার চমেক ল্যাবে ২৭২ টি নমুনা পরীক্ষায় ৯৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৯ জন মহানগরীর বাসিন্দা ও বাকি ৬ জন বিভিন্ন উপজেলার। একই দিনে সিভাসু ল্যাবে ১৩০ নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস মিলেছে ২৩ জনের শরীরে। এদের মধ্যে ২ জন নগরের ও বাকি ২১ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া লোহাগাড়ার ৭ টি নমুনা পরীক্ষা হলেও কারোর শরীরে করোনার অস্তিত্ব মিলেনি আজ। এছাড়া নগরীর প্রধান করোনা পরীক্ষাগার বিআইটিয়াইডিতে আজও করোনা ভাইরাসের কোন নমুনা পরীক্ষা হয়নি।

পরিবারের ভেতরেই এখন ক্রমশ করোনাভাইরাসের জীবাণু ছড়িয়ে পড়ছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষায় এরকম বেশ কিছু পরিবারের খোঁজ মিলেছে। এর মধ্যে রয়েছেন কল্পলোক আবাসিক এলাকায় একই পরিবারের ১৪ মাসের শিশুসহ ২৭ বছর বয়সী এক নারী, ৩৫ ও ৭৫ বছর বয়সী দুজন পুরুষ, মির্জাপুলে একই পরিবারের ৪২ বছর বয়সী এক নারী এবং ৩৮ বছর বয়সী এক পুরুষ, ফিরিঙ্গিবাজারে একই পরিবারের ২৫ বছর বয়সী এক নারী এবং ৬৬ বছর বয়সী এক পুরুষ, লালখানবাজারে একই পরিবারের ৩২ ও ৫৮ বছর বয়সী দুই নারী এবং আট মাসের এক শিশু, চকবাজারে একই পরিবারের ৩৬ বছর বয়সী এক মহিলা, ১২ বছরের এক কিশোরী ও সাত মাস বয়সী দুই শিশু, কোতোয়ালীতে একই পরিবারের ৩০ বছর বয়সী এক নারী ও ৩৪ বছর বয়সী এক পুরুষ, আন্দরকিল্লায় একই পরিবারের চারজন— এর মধ্যে ১০ বছর বয়সী এক কিশোর, ৫৫ বছরের পুরুষ, ১৮ বছরের তরুণী ও ৪০ বছর বয়সী এক নারী, মেহেদিবাগে একই পরিবারের ২৭ বছর বয়সী এক তরুণী ও ৩৫ বছর বয়সী পুরুষ।

করোনায় আরও আক্রান্ত হলেন ইপিজেডের ২৫ ও ২৭, ৩৮ বছর বয়সী তিন নারী, ৩০ বছর বয়সী দুই তরুণী এবং ২৬ বছর বয়সী এক পুরুষ। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এক ৪০ ও ৪৩ বছর বয়সী দুই পুরুষ ও ৩২ বছর বয়সী এক নারীও শনাক্ত হলেন করোনা পজিটিভ হিসেবে।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন আকবরশাহ এলাকার ২৭ ও ৬০ বছর বয়সী দুই পুরুষ ও ৬৫ বছর বয়সী এক নারী, সদরঘাটের ৪৭ বছর বয়সী এক পুরুষ, নাসিরাবাদের ২৪ বছর বয়সী এক তরুণী, চকবাজারের ৩০ বছর বয়সী এক পুরুষ, দেওয়ানহাটের ৬০ বছর বয়সী এক পুরুষ, চট্টগ্রাম মেডিকেলের ৪০ বছর বয়সী এক নারী, পাঁচলাইশের ৩৮, ৪৩, ৬০, ৪৬ বছর বয়সী চারজন পুরুষ, রাউজানের ৫৮ বছর বয়সী এক পুরুষ, কোতোয়ালীর ২৭, ৩০, ৩৩, ৩৮, ৫৫ ও ৪০ বছর বয়সী ছয়জন পুরুষ, বারিক বিল্ডিং এলাকায় ৪৮ বছর বয়সী এক পুরুষ, চন্দনপুরায় ৩৮ বছর বয়সী এক নারী ও ৪২ বছর বয়সী দুই পুরুষ, ডবলমুরিংয়ে ৪১ বছর বয়সী এক পুরুষ ও ৪৫ বছর বয়সী এক নারী।

ল্যাব পরীক্ষায় করোনার জীবাণু মিলেছে ফকিরহাটে ৫২ বছর বয়সী এক পুরুষ, জিইসি এলাকায় ৪৪ বছর বয়সী এক পুরুষ, হালিশহরে ৩২ বছর বয়সী এক পুরুষ, পল্টন রোডে ৪৮ বছর বয়সী এক পুরুষ, ব্যাটারি গলিতে ২৪ বছর বয়সী এক পুরুষ, কর্নেলহাটে ৫০ বছর বয়সী এক পুরুষ, ফিরিঙ্গিবাজারের ৩৭ বছর বয়সী এক নারী, মনসুরাবাদের ৪২ বছর বয়সী এক নারী, বায়েজিদের ৩৩ বছর বয়সী এক পুরুষ, সার্সন রোডের ৩৯ বছর বয়সী এক পুরুষ, আগ্রাবাদের ৪১ ও ৬০ বছর বয়সী দুজন পুরুষ, বাকলিয়ার ২৪ বছর বয়সী এক তরুণী, বাকলিয়া ডিসি রোডে ৬২ বছর বয়সী এক পুরুষ ও ৩০ বছর বয়সী এক নারী, শুলকবহরে ২৯ বছর বয়সী এক পুরুষ, মুরাদপুরে ৪০ বছর বয়সী এক পুরুষ, জামালখানে ৪৮ বছর বয়সী এক পুরুষের শরীরে।

এছাড়া নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হলেন খুলশীতে ৪২ বছর বয়সী এক নারী ও ৫২ বছর বয়সী এক পুরুষ, কাটগড়ে ২৭ বছর বয়সী এক পুরুষ, কালুরঘাটে ৪৫ বছর বয়সী এক পুরুষ, সিএমপি হাসপাতালে ৫৫ বছর বয়সী এক নারী, ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন ৬৭ বছর বয়সী এক পুরুষ, অক্সিজেনে ৩৫ বছর বয়সী এক পুরুষ, হেমসেন লেইনে ৬৮ বছর বয়সী এক পুরুষ, মাস্টারপুলে ৪৫ বছর বয়সী এক নারী, আনন্দবাজারে ২৫ বছর বয়সী এক পুরুষ, বিশ্বরোড এলাকায় ৫০ বছর বয়সী এক নারী, নন্দনকাননে ৪৯ বছর বয়সী এক পুরুষ, কাতালগঞ্জে ৩২ বছর বয়সী এক নারী।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm