s alam cement
আক্রান্ত
৫৬৬৩৩
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৫

‘করোনার উচ্চ ঝুঁকি’ ফের স্থগিত চট্টগ্রামের ১২ ইউপি নির্বাচন

0

করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় আবারও স্থগিত হলো চট্টগ্রামের ১২ ইউনিয়নসহ দেশের ৬টি জেলার ১৬৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন।

বৃহস্পতিবার (১০ জুন) নির্বাচন কমিশন ভবনে নির্বাচন কমিশনের ৮২তম কমিশন বৈঠক শেষে সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ২১ জুন নির্বাচনের জন্য নির্ধারিত ৩৬৭টি ইউনিয়ন পরিষদের মধ্যে করোনার উচ্চ ঝুঁকি সম্পন্ন এলাকা খুলনা বিভাগের সব ইউনিয়ন পরিষদ, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার ইউনিয়ন পরিষদসহ মোট ১৬৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে চট্টগ্রাম জেলায় ১২টি, কক্সবাজার জেলায় ১৫টি, বাগেরহাট জেলায় ৬৮টি, খুলনা জেলায় ৩৪টি, সাতক্ষীরা জেলায় ২১টি এবং নোয়াখালী জেলায় ১৩টি ইউনিয়ন পরিষদ।

২১ জুন চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্ল্যা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙা, সারিকাইত, মগধারা ও হারামিয়া ইউনিয়নে নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারিত ছিল।

ভোটে প্রার্থী সমর্থকদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা ও প্রচার-প্রচারণা করার জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে।

Din Mohammed Convention Hall

গত ৭ মার্চ দেশের ৩৭১টি ইউপি নির্বাচন ও ১১টি পৌরসভা ও লক্ষ্মীপুর-২ আসনে ভোটগ্রহণের জন্য ১১ এপ্রিল তারিখ দেয় ইসি। করোনা মহামারির পরিস্থিতি অবনতি হওয়ায় ভোটের ১০ দিন আগে সেই নির্বাচন স্থগিত করে ইসি। পরবর্তীতে গত ২ জুন পুনরায় ভোট করার জন্য ২১ জুন তারিখ দেয় ইসি। এবারে করোনার উচ্চঝুঁকিতে থাকার কথা জানিয়ে দ্বিতীয় বারের মত চট্টগ্রামসহ ৬ জেলার ১৬৩ ইউনিয়ন নির্বাচন স্থগিত করলো ইসি।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm