আক্রান্ত
৯৮৮৮
সুস্থ
১১৯৫
মৃত্যু
১৮৯

করোনামুক্তির ১০ দিনেই আবার আক্রান্ত শিবচরের তিনজন

0
high flow nasal cannula – mobile

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছিলেন তারা। কিন্তু ১০ দিন না পেরোতেই তারা আবার আক্রান্ত হলেন সেই করোনাভাইরাসে।

মাদারীপুরের শিবচর উপজেলায় ঘটলো এমন ঘটনা। এর আগে সেখানে ইতালিফেরত এক যুবকের সংস্পর্শে তার স্ত্রী, শাশুড়ি ও বন্ধু করোনায় আক্রান্ত হন। গত ২৭ মার্চ ওই তিনজনকে আইসোলেশন ওয়ার্ড থেকে ছাড়পত্র দেয় মাদারীপুর সদর হাসপাতাল কর্তৃপক্ষ। সুস্থ হওয়ার পর বাড়িতে তাদেরকে এক মাসের কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়।

কিন্তু ওই একমাসের মধ্যে ওই তিনজনের শরীরে আবারও করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। এরপর ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) তাদের নমুনা পাঠানো হয়। সেখানে আগে আক্রান্ত হওয়া স্ত্রী, শাশুড়ি ও বন্ধু— এই তিনজনেরই করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায়।

ইতিমধ্যে ইতালিফেরত যুবকের শাশুড়ি ও বন্ধুকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। আর ওই যুবকের স্ত্রীকে বাড়ি থেকে হাসপাতালে আনা হচ্ছে। এর মধ্যে রোববার (৫ এপ্রিল) দুপুরে নতুন করে আক্রান্ত হয়েছেন ইতালিফেরত যুবকের ৭২ বছর বয়সী শ্বশুরও। তিনিও এখন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

দ্বিতীয়বার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় বিস্ময়ের সৃষ্টি হলেও এ ব্যাপারে এখনই কোনো মন্তব্য করতে চাননি মাদারীপুরের সিভিল সার্জন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

পিপিই-মাস্ক মানসম্মত কিনা সেই প্রশ্নও উঠছে

জটিল হচ্ছে লড়াই, করোনার থাবায় চট্টগ্রামের ১৯ চিকিৎসক

নারীদের তুলনায় ৫ গুণ বেশি পুরুষ আক্রান্ত

২১ থেকে ৪০— চট্টগ্রামে তরুণরাই করোনার সহজ শিকার

ksrm