s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

করোনাভাইরাস আটকাতে চট্টগ্রামের ২ স্কুলে হবে ‘কোয়ারেন্টাইন’

0

চট্টগ্রামে করোনাভাইরাস শনাক্ত হলে রোগী এবং সন্দেহভাজনদের বিশেষ ব্যবস্থায় আলাদা করে রাখা হবে দুটি স্কুলে। রোগ ছড়িয়ে যাওয়া প্রতিরোধে জরুরি পরিস্থিতিতে রোগীদের বিশেষ ব্যবস্থায় আলাদা রাখার (কোয়ারেন্টাইন) ব্যবস্থা করা হয়ে থাকে।

চট্টগ্রামে কোয়ারেন্টাইনের জন্য প্রাথমিকভাবে দুটি স্কুল নির্ধারণ করা হয়েছে। এ দুটি স্কুল হচ্ছে চট্টগ্রামের দক্ষিণ কাট্টলীর পিএইচ আমিন একাডেমি এবং চান্দগাঁওয়ের সিডিএ পাবলিক স্কুল। এ দুটি স্কুল পরিদর্শন করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রামে জেলা প্রশাসকের নেতৃত্বে গঠিত কমিটি।

বুধবার (৪ মার্চ) বিকেলে করোনা প্রতিরোধে জেলা কমিটির প্রথম সভা হয়েছে। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব সিভিল সার্জন শেখ ফজলে রাব্বীসহ অন্যান্য প্রতিনিধিরা।

সভায় স্কুলঘর প্রস্তুতি ছাড়াও ১০টি অ্যাম্বুলেন্স প্রস্তুত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি বেসরকারি হাসপাতালেও বিশেষায়িত ওয়ার্ড করার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া ওষুধ, অক্সিজেন, মাস্কসহ প্রয়োজনীয় সামগ্রী প্রস্তুত রাখারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চট্টগ্রাম বন্দরকেন্দ্রিক করোনা শনাক্তকরণ পদ্ধতি জোরদার করার ওপর গুরুত্ব দেওয়া হয়।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm