করোনাকালে মানবিক কাজের স্বীকৃতি পেলেন যুবলীগ নেতা বাবর

0

দেশে করোনা মহামারীর সময় ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করে এবং বিনামূল্যে সেই বুথ বিভিন্ন জায়গা সরবরাহ করে প্রশংসা কুড়িয়েছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থবিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর। এবার মহামারী মোকাবিলায় মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ বিশেষ সম্মাননা পেলেন তিনি।

শনিবার (১৩ মার্চ) বিকালে আন্জুমানে রজবীয়া নূরানীয়া কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রজবীয়া নূরানীয়া কমিটির যৌতুক ও মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে হেলাল আকবর চৌধুরী বাবরকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

প্রধান অতিথি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, যৌতুক ও মাদক সমাজের অগ্রসরতার অন্যতম প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে। নারী হচ্ছে একটি পরিবারের অলঙ্কার। কিন্তু আমরা বৈবাহিক জীবনে একটা পবিত্র সম্পর্ক গড়ে তোলার পর নানাভাবে যৌতুকের জন্য চাপ দিতে থাকি। এরফলে হত্যা, পারিবারিক বিচ্ছেদ, কলহসহ নানা ধরনের সামাজিক অবক্ষয় ঘটে থাকে। যেটি ইসলাম কখনো সমর্থন করে না। মাদক আমাদের সামাজিক বিশৃঙ্খলার অন্যতম প্রধান কারণ। সরকার একা চাইলে মাদক নিয়ন্ত্রণ করতে পারে না। এরজন্য আমাদের প্রয়োজন দীনিশিক্ষা। তাই যৌতুক ও মাদক সমাজ থেকে মুছে ফেলার জন্য সরকারের পাশাপাশি আমাদের আলেম সমাজকে এগিয়ে আসতে হবে।

আনজুমানে রজভীয়া নূরীয়া ট্রাস্টের প্রেসিডেন্ট ও আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব পীরে তরিক্বত আল্লামা মুহাম্মাদ আবুল কাশেম নূরী আয়োজিত সমাবেশে আরও বক্তব্য রাখেন গাউছুল আজম মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীল সৈয়্যদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী আল-মাইজভান্ডারি, ইসলামী চিন্তাবিদ  অধ্যাপক মাছুম চৌধুরী, আবুল কালাম আজাদ, শায়ের মাছুমুর রশিদ, মাওলানা হাসান বিন নূরী।

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm