s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

কম খরচে চট্টগ্রাম-আবুধাবির টিকেট মিলবে ২৫ অক্টোবর থেকে

0

সংযুক্ত আরব আমিরাতের বিমান সংস্থা এয়ার অ্যারাবিয়া এবার চট্টগ্রামেও স্বল্পমূল্যে ফ্লাইট চালু করতে যাচ্ছে। ২৫ অক্টোবর থেকে এই সেবা চালু হবে। বিমান সংস্থাটি বলছে, এই ফ্লাইটে টিকেটের দাম পড়বে স্বাভাবিকের চেয়ে কম।

এয়ার অ্যারাবিয়া এর আগে জানিয়েছিল, আবুধাবি থেকে তাদের ফ্লাইট সপ্তাহে তিনদিন (রবি, বুধ এবং শুক্রবার) যাবে কাবুলে। বুধ এবং শুক্রবার দুদিন যাবে ঢাকায়। এদিকে মধ্যপ্রাচ্যভিত্তিক গালফ নিউজ জানিয়েছে, চট্টগ্রামেও সপ্তাহে দুদিন ফ্লাইট থাকবে।

এয়ার অ্যারাবিয়ার ওয়েবসাইটে গিয়ে গ্রাহকেরা সরাসরি সিট বুক করতে পারবেন। এছাড়া ট্রাভেল এজেন্সির মাধ্যমেও টিকেট পাওয়া যাবে। তবে টিকেটের দাম ঠিক কত ধরা হয়েছে— সেটি গালফ নিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়নি। শুধু বলা হয়েছে দাম স্বাভাবিকের চেয়ে কম পড়বে।

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর গত আগস্টে এই পদক্ষেপকে ‘ব্লু কলার’ প্রবাসী কর্মীদের জন্য ‘স্বস্তির’ বলে মন্তব্য করেন।

জব মার্কেটে ‘হোয়াইট কলার’ এবং ‘ব্লু কলার’শ্রেণির দুটি টার্ম আছে। যারা গ্র্যাজুয়েট তাদের ‘হোয়াইট কলার’ বলে। ‘ব্লু কলার’ বলা হয় যারা ‘স্কিলড ওয়ার্কার’ তাদের। হয়তো কেউ শিক্ষাগত দিক থেকে গ্র্যাজুয়েট না, কিন্তু কোনো ডিপ্লোমা করা আছে— তাদের বলা হয় ‘ব্লু কলার’। ‘ব্লু কলারে’র মধ্যে আবার দুটি ভাগ আছে। এর একটি ফরমাল ব্লু কলার, অন্যটি ইনফরমাল ব্লু কলার। বিভিন্ন প্রতিষ্ঠানে যারা অফিস সহকারী কিংবা ড্রাইভার কিংবা ক্লিনার হিসেবে চাকরি করেন, তাদের ফরমাল ব্লু কলার বলা হয়। ইনফরমাল ব্লু কলার করপোরেট জবের মতো না। তারা ফ্রিল্যান্স কাজ করেন।

রাষ্ট্রদূত আবু জাফর বলেন, ‘দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে আকাশ যোগাযোগ খুব গুরুত্বপূর্ণ ব্যাপার। এই পদক্ষেপ শ্রমিকদের স্বস্তি দেয়ার পাশাপাশি ভ্রমণ সহজ করবে। একই সঙ্গে দুই দেশের বাণিজ্যিক সম্পর্কেরও অগ্রগতি হবে।’

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm