কম্পিউটার হ্যাকিং নিয়ে প্রকাশিত হল বই

0

তথ্যপ্রযুক্তির এই যুগে সাইবার জগতে নিজেকে নিরাপদ রাখা খুবই জরুরি একটি বিষয়। তা না হলে যে কেউ হ্যাকিংয়ের শিকার হয়ে নিজের অতি প্রয়োজনীয় তথ্য হারিয়ে ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে পারেন। তাছাড়া কারো ফেসবুক একাউন্ট যদি হ্যাকড হয় তাহলে হ্যাকার তাতে মানহানিকর কোনো তথ্য বা ছবি আপলোড করে দিয়ে ওই আইডির মালিকের সামাজিক অবস্থানেরও ক্ষতি করতে পারে। এসব কারণে সাইবার সিকিউরিটি বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

কম্পিউটার হ্যাকিং ও ফরেনসিক ইনভেস্টিগেটর সাফ্ফাত আহম্মদ খানের লিখিত ‘কম্পিউটার হ্যাকিং ও ফরেনসিক’ বইটির মোড়ক উন্মোচনে বক্তারা এভাবেই বইটির গুরুত্ব তুলে ধরেন।

রোববার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর মোমিন রোডের একটি রেস্তোরাঁয় এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএইচপি ফ্যামিলি’র হেড অফ আইটি ও সোসাইটি অফ চিটাগং আইটি প্রফেশনালসের (এসসিআইটিপি) সভাপতি আব্দুল্লাহ ফরিদ এবং বিএসআরএম গ্রুপের আইটি ব্যবস্থাপক ও সোসাইটি অফ চিটাগং আইটি প্রফেশনালসের মহাসচিব সাইফুল ইসলাম মাহিন।

নোটন প্রসাদ ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক পূর্বদেশের বার্তা সম্পাদক আবু মোশাররফ রাসেল।

অতিথিরা ‘কম্পিউটার হ্যাকিং ও ফরেনসিক’ বইটির প্রচার ও প্রসারে সাংগঠনিকভাবে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে বইটির পাঠকরা সাইবার জগতে নিজেদের আরো নিরাপদ করে তুলতে পারবেন বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইজিনেট-এর চিফ টেকনিক্যাল অফিসার (সিটিও) এস এম সারোয়ার মাহমুদ, দৈনিক আজাদীর অনলাইন নিউজ ইনচার্জ প্রবীর বড়ুয়া, দৈনিক পূর্বদেশের ডেপুটি এডিটর ও সিইও জিয়াউল হক, রয়েল কম্পিউটারের ম্যানেজিং পার্টনার আনোয়ার হোসেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন