কমিশনারের চিঠি যেতেই চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্টরা গেল কর্মবিরতিতে

সকাল ৯টায় শুরু কর্মবিরতি

বিদেশে অর্থপাচার বা মানিলন্ডারিংয়ে জড়িত সিএন্ডএফ এজেন্টগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআরে চিঠি দিয়েছেন চট্টগ্রামের কাস্টমস কমিশনার। বিষয়টি জানতে পেরে সম্ভাব্য ব্যবস্থা ঠেকাতে কর্মবিরতি শুরু করতে যাচ্ছে চিটাগাং কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ) এজেন্ট অ্যাসোসিয়েশন।

রোববার (১২ জানুয়ারি) চট্টগ্রাম কাস্টমস কমিশনার মোহাম্মদ ফখরুল আলম স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয় এনবিআরে। এতে মিথ্যা ঘোষণায় পণ্য আমদানিকারক ও এদের সাথে যোগসাজসে পণ্যের চালান খালাসে জড়িত সিএন্ডএফ এজেন্টদের বিরুদ্ধে কাস্টমস আইন ১৯৬৯ প্রয়োগ করে লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়।

বিষয়টি জানতে পেরে সম্ভাব্য যে কোনো ব্যবস্থা ঠেকাতে মরিয়া হয়ে ওঠে অভিযুক্ত সিএন্ডএফগুলো। এর অংশ হিসেবে শুল্ক মূল্যায়ন বিধিমালা ২০০০ এর বিধি অনুযায়ী পণ্য চালান শুল্কায়ন, কাস্টমস কর্মকর্তাদের হয়রানি বন্ধ সহ কয়েক দফা দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করে চিটাগাং কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ) এজেন্ট অ্যাসোসিয়েশন। মঙ্গলবার (১৪ জানুয়ারি) কাস্টমসে সকাল ৯টায় কর্মবিরতি শুরু করবেন বলে জানিয়েছেন ওই সংগঠনের নেতা কাজী মাহমুদ ইমাম বিলু।

তিনি বলেন, সিএন্ডএফ প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীরা মিলে প্রায় এক হাজার লোক এতে অংশ নেবে।

এদিকে চট্টগ্রাম কাস্টমস কমিশনার মোহাম্মদ ফখরুল আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আইনি বাধ্যবাধকতা, মিথ্যা ঘোষণা দিয়ে পণ্য আমদানি বন্ধ ও সিএন্ডএফ নেতাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি দিয়েছি। এতে জড়িতদের লাইসেন্স বাতিল হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!