আক্রান্ত
২০২৭৭
সুস্থ
১৫৮০১
মৃত্যু
৩০১

কক্সবাজার সৈকতের দখলবাজ সেই যুবদল নেতাসহ গ্রেপ্তার ৮

0

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে দখলদারদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় এক যুবদল নেতাসহ ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে চার জনের নাম জানা গেছে। তারা হলেন কক্সবাজার জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুল, কথিত স্বেচ্ছাসেবকলীগ নেতা সরওয়ার আলম, ব্যবসায়ী জয়নাল ও দালাল কাজল।

শনিবার (১৭ অক্টোবর) বিকাল পাঁচটায় ঘটনাস্থল থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুনীর উল গীয়াস বলেন, উচ্ছেদে বাধা দেওয়া এবং পুলিশের উপর হামলার ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কক্সবাজারে সংঘর্ষের ঘটনায় আহত চট্টগ্রাম প্রতিদিনের টেকনাফ প্রতিনিধি নুরুল করিম রাসেল
কক্সবাজারে সংঘর্ষের ঘটনায় আহত চট্টগ্রাম প্রতিদিনের টেকনাফ প্রতিনিধি নুরুল করিম রাসেল

এর আগে উচ্চ আদালতের নির্দেশে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) এই অবৈধ স্থাপনা উচ্ছেদে যায় কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। এ সময় অবৈধ দখলদাররা উচ্ছেদে বাধা দিয়ে সময় চান। পরে দীর্ঘ ২ ঘণ্টা কোন স্থাপনা উচ্ছেদ করতে পারেনি প্রশাসন। এক পর্যায়ে অভিযান পরিচালনাকারী টিম অর্ধ শতাধিক অবৈধ স্থাপনার বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেন। পাশাপাশি বিদ্যুৎ মিটার খুলে নিয়ে নেন। পরে মালামাল সরাতে ২৪ ঘন্টা সময় দেন প্রশাসন।

বেঁধে দেওয়া সময়ের মধ্যে মালামাল না সরিয়ে উল্টো শনিবার (১৭ অক্টোবর) বিকেলে ভাড়াটে লোকজন নিয়ে দখলদাররা কাফনের কাপড় পড়ে প্রশাসনের অভিযানে বাধা দেয় এবং পুলিশকে লক্ষ করে ইট-পাটকেট নিক্ষেপ করে। পুলিশ তাদের প্রতিহত করতে ফাঁকা গুলিবর্ষণ করে। এতে সাংবাদিকসহ দশজন আহত হয়েছেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm