কক্সবাজারে সাগরে নেমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু, নিখোঁজ ১

0

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে গিয়ে নিখোঁজ দুই জনের মধ্যে রফিকুল ইসলামের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার বিকেল চারটার দিকে সমুদ্র সৈকতের ডায়বেটিক পয়েন্ট থেকে মৃতদেহটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন সি-সেইভ লাইফ গার্ড সংস্থার সুপার ভাইজার ওসমান গণি। এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছে আরিফুল ইসলাম নামের একজন।

এর আগে কক্সবাজার সমুদ্র সৈকতে বন্ধুদের সঙ্গে গোসলে নেমে দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিখোঁজ এবং উদ্ধার হয়েছে তিনজন। নিখোঁজ ও উদ্ধার হওয়ারা সকলেই কক্সবাজারের বাসিন্দা। শনিবার দুপুর দেড়টায় কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে এ ঘটনা ঘটে বলে জানান ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার অঞ্চলের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান।

মৃত রফিকুল ইসলামের বাড়ি চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র রফিকুল ইসলাম।
তাদের বাড়ি কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকায়।

এসপি জিল্লুর বলেন, শনিবার দুপুরে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট সাগরে বিশ্ববিদ্যালয় পড়ুয়াসহ কয়েকজন শিক্ষার্থী গোসলে নামে। এতে সাগরে ভাটার সময় স্রোতের টানে ৫ জন ভেসে যায়। পরে ঘটনার খবর শুনে তাৎক্ষণিক লাইফ গার্ডের কর্মীরা ৩ জনকে উদ্ধার করে।

নিখোঁজ রয়েছে ২জন। উদ্ধারকৃতদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি বলেন, সাগরে ভাটার সময় স্রোতের টানে সৃষ্টি হওয়া খালের মত খাদে পড়ে তারা ভেসে যায়। এছাড়া নিখোঁজ ও উদ্ধার হওয়াদের কেউ সাঁতার জানতো না।

ট্যুরিস্ট পুলিশের এসপি বলেন, নিখোঁজ ও উদ্ধার হওয়ারা সকলে কক্সবাজারের বাসিন্দা। এদের মধ্যে বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীরা কোরবানির ঈদ উপলক্ষ্যে বাড়িতেত বেড়াতে এসেছিল।

জিল্লুর রহমান আরও জানান, নিখোঁজের সন্ধানে সাগরের বিভিন্ন পয়েন্ট লাইফ গার্ড কর্মী এবং স্থানীয় জেলেদের মাধ্যমে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে। এছাড়া ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীদেরও ঘটনার ব্যাপারে অবহিত করা হয়েছে।

এসএস

Loading...
আরও পড়ুন