আক্রান্ত
১১৩৮৫
সুস্থ
১৩৪০
মৃত্যু
২১৪

কক্সবাজারে সাংবাদিক চিকিৎসকসহ আরও ৬১ জনের করোনা শনাক্ত

0
high flow nasal cannula – mobile

কক্সবাজার জেলায় মঙ্গলবার (২ জুন) আরও ৬১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে এক সাংবাদিক ও এক চিকিৎসক রয়েছেন। তবে সবচেয়ে বেশি করোনা রোগী পাওয়া গেছে কক্সবাজার সদর উপজেলায়।

জানা গেছে, কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মঙ্গলবার মোট ২৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে নতুন শনাক্ত হয়েছে ৬২ জন। এছাড়া ফলোয়াপে পজিটিভ এসেছে তিনজনের।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন করোনা শনাক্ত হওয়া রোগীদের মধ্যে ৬১ জন কক্সবাজার জেলার বাসিন্দা ও ১ জন চট্টগ্রামের লোহাগাড়ার। ৬১ জনের মধ্যে সদর উপজেলায় ৩৬ জন, রামু উপজেলায় ১ জন, উখিয়া উপজেলায় ৫ জন, চকরিয়া উপজেলায় ৮ জন, টেকনাফ উপজেলায় ২ জন, পেকুয়া উপজেলায় ৬ জন, মহেশখালী উপজেলায় ২ জন ও কুতুবদিয়া উপজেলায় ১ জন।

এছাড়া পুরাতন রোগ্রাদের মধ্যে যে ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে তারা সবাই চকরিয়া উপজেলার।

এদিকে নতুন শনাক্তের মধ্যে রয়েছেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, শহরের নুনিয়ারছড়ার একজন, বৌদ্ধ মন্দির সড়কের ৫৮ বছর বয়সী এক পুরুষ, দক্ষিণ ঘোনারপাড়ার ৩০ বছর বয়সী এক পুরুষ। এছাড়াও শহরের বাহারছড়া, উত্তর বাহারছড়া, বিজিবি ক্যাম্প, ঘোনারপাড়া ও সদরের ঈদগাঁও এলাকার বাসিন্দাও রয়েছে।

পেকুয়ায় শনাক্তদের মধ্যে মগনামা ইউনিয়নের পশ্চিমকুল গ্রামের ৩০ বছর বয়সী পুরুষ, রাজাখালী ইউনিয়নের ঘোনাপাড়ার ৫২ বছর বয়সী পুরুষ, উজানটিয়া ইউনিয়নের নতুন ঘোনা গ্রামের ১৯ বছর বয়সী নারী, টৈটং ইউনিয়নের উলাদিয়া গ্রামের ৩৫ বছর বয়সী পুরুষ, একই ইউনিয়নের বড় হাজিরপাড়ার ৩১ বছর বয়সী পুরুষ ও শীলখালী ইউনিয়নের মুন্সিমুড়া গ্রামের ৩১ বছর বয়সী পুরুষ।

মহেশখালী উপজেলায় করোনা পজিটিভ রিপোর্ট আসা ব্যক্তিরা হলেন বড় মহেশখালী ইউনিয়নের ফকিরাঘোনা গ্রামের ৩৬ বছর বয়সী পুরুষ (চিকিৎসক), ছোট মহেশখালী ইউনিয়নের নলবিলা গ্রামের ৩৪ বছর বয়সী পুরুষ।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২ জুন) পর্যন্ত মোট ৭ হাজার ২৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শনাক্ত হয়েছে ৮৬২ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৭ জন আর করোনামুক্ত হয়েছেন ১৬২ জন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm