কক্সবাজারে লবণ বোর্ড গঠনের ঘোষণা শিল্পমন্ত্রীর

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন, আমদানি নির্ভরশীল না হয়ে দেশে গুণগত মানসম্পন্ন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের আওতায় বিসিকের মাধ্যমে নানামুখী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। লবণ চাষের নতুন প্রযুক্তি পাইলটিং কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে সরকার। শুক্রবার (৫ মার্চ) কক্সবাজারে মুজিব শতবর্ষে উপলক্ষে একটি বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে স্থানীয় চাষীদের কাছ থেকে লবণ ক্রয় কার্যতক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্থানীয় একটি হোটেলে সম্মেলন কক্ষে মিজানুর রহমান মোল্লার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা মোস্তাক, বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, শিল্প মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. সেলিম উদ্দিন, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, ক্রয়কারী প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোল্লা মো. মজনু প্রমুখ। পরে লবণচাষীদের মাঝে চেক হস্তান্তর করা হয়।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী প্রান্তিক মানুষের কথা চিন্তা করে ক্ষুদ্র, মাঝারি ও ভারীশিল্পের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

সেখান থেকে মন্ত্রী কক্সবাজার পাবলিক লাইব্রেরি শহীদ দৌলত ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত লবণ চাষী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন। জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও লবণ চাষীরা উপস্থিত ছিলেন। এ সমাবেশে কক্সবাজারে লবণ বোর্ড গঠনের ঘোষণা দেন মন্ত্রী।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!