কক্সবাজারে মার্কেট-শপিংমল বন্ধ সোমবার থেকে

0

করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা বেড়ে যাওয়ায় কক্সবাজার জেলায় ফের দোকানপাটসহ শপিংমল বন্ধ রাখার নিদের্শ দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। সোমবার (১৮ মে) বিকাল ৪ টা থেকে এ নিদের্শ কার্যকর হবে।

রোববার (১৭ মে) বিকেলে এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৫ মে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে জেলার অভ্যন্তরীণ দোকানপাট/শপিংমল শর্ত সাপেক্ষে চালুর সিদ্ধান্ত হয়েছিল। মার্কেট ও শপিংমল সরেজমিন পরিদর্শনে দেখা গেছে মানুষের ভিড় বেড়েছে। স্বাস্থ্যবিধি মানতে অক্ষম অসচেতন ক্রেতা-বিক্রেতারা। ফলে এ জেলায় করোনাভাইরাস সংক্রমণের হার মারাত্মক আকার ধারণ করছে।

কক্সবাজারবাসীর সার্বিক স্বাস্থ্য সুরক্ষা, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ এবং মৃত্যু ঝুঁকির বিষয় বিবেচনা করে জনপ্রতিনিধি, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, চেম্বার অব কমার্সের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের প্রতিনিধিদের সাথে আলোচনা করে আবারও দোকানপাট শপিংমল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ আদেশ সোমবার (১৮ মে) বিকাল ৪টা হতে কার্যকর হবে।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়াও নিত্যপণ্যের দোকান, কাঁচাবাজার ও অন্যান্য সরকার ঘোষিত অন্যান্য সেবা পূর্বে জারীকৃত নির্দেশনা অনুযায়ী বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

Yakub Group

জরুরি পণ্য পরিবহন ছাড়া যন্ত্রচালিত সকল যাত্রী পরিবহন বিকেল ৪টার পর বন্ধ থাকবে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm