কক্সবাজারে বিনামূল্যে ৭৫ লাখ বই পাচ্ছে শিক্ষার্থীরা

নতুন বছরের প্রথম দিনেই সারাদেশের ন্যায় কক্সবাজারেও বই উৎসবে মেতেছিল শিক্ষার্থীরা। এ উপলক্ষে বুধবার (১ জানুয়ারি) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা করা হয় শিশু সমাবেশ ও বই উৎসবের।

স্থানীয় কবিতা চত্ত্বর সংলগ্ন শেখ রাসেল শিশু পার্ক (প্রস্তাবিত) প্রাঙ্গণে আয়োজিত এ বই উৎসবে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

জানা গেছে, এবার কক্সবাজার জেলায় মোট ৭৫ লক্ষ ৮ হাজার ২২৮টি বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। এর মধ্যে মাধ্যমিক, ভোকেশনাল ও এবতেদায়ীর প্রায় ৫ লক্ষ শিক্ষার্থীর মাঝে ৬০ লক্ষ বই এবং প্রাথমিকের প্রায় ৩ লক্ষ ৩০ হাজার ৯৬৪ জন শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হচ্ছে ১৫ লক্ষ ৮ হাজার ২২৮টি বই।

বই উৎসবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিন আল পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার আবিদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক পৌরমেয়র মুজিবুর রহমানসহ সংশ্লিষ্টরা।

শিশু সমাবেশে প্রত্যেক শিক্ষার্থীকে পাঠ্যপুস্তকের পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে ড. জাফর ইকবাল রচিত মুক্তিযুদ্ধের ইতিহাস শীর্ষক বই উপহার হিসেবে দেওয়া হয়।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!