আক্রান্ত
১৮২৬৯
সুস্থ
১৪৫২৪
মৃত্যু
২৮৪

কক্সবাজারে খেলার মাঠ রক্ষা ও ক্রীড়া উন্নয়নে সেমিনার অনুষ্ঠিত

0

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি কক্সবাজার জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খেলার মাঠ সংরক্ষণ ও ক্রীড়া উন্নয়নে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে বক্তারা বলেন, জেলায় খেলার মাঠ রক্ষা ও ক্রীড়া উন্নয়নে সম্মিলিত উদ্যোগের প্রয়োজন রয়েছে। তাই দ্রুত সময়ের মধ্যে একটি কমিটি করে কার্যক্রম শুরু করা জরুরি। সেমিনারে প্রধান অতিথি কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) প্রধান করে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উপজেলার নির্বাহী কর্মকর্তাসহ কয়েকজন ক্রীড়াবীদকে নিয়ে দ্রুত সময়ে কমিটি করার নির্দেশ দেন।

জেলা প্রশাসক বলেন, ‘এই কমিটি দ্রুত জেলা শহরসহ উপজেলা পর্যায়ে খেলার মাঠগুলোর বর্তমান অবস্থা নিরুপন এবং সেটাকে কীভাবে খেলার উপযোগী করা যায় সে বিষয়ে মতামত উপস্থাপন করবে। পরে ওই মতামতের ভিত্তিতে কক্সবাজারের খেলার মাঠগুলোর উন্নয়নে কাজ করা হবে।’ একই সাথে কোথাও খেলার মাঠ নষ্ট করে কোন উন্নয়ন করা যাবে না বলেও হুশিয়ারি দেন তিনি।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীসহ বক্তারা কক্সবাজার জেলে পার্ক মাঠের বিকল্প মাঠ তৈরি, বাহারছড়া গোলচত্তর মাঠের উন্নয়ণ কর্মকান্ড শেষ করে দ্রুত খুলে দেওয়ার দাবী জানান। পাশাপাশি কেন্দ্রীয় ঈদগাহ মাঠ আরসিসি ঢালাই দিয়ে খেলার পরিবেশ নষ্ট করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন বক্তরা। একই সাথে রুমালিয়ারছড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাঠ, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ খেলার জন্য উন্মোক্ত করার দাবী জানানো হয়। রোহিঙ্গা সংকটের ফলে এনজিও কর্তৃক স্থানীয়দের জন্য ২৫% বরাদ্ধ থেকে অন্তত ৫% টাকা জেলার ক্রীড়া উন্নয়নে খরচ করার দাবীর সাথেও একমত প্রকাশ করেন উপস্থিত সকলেই। কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির সভাপতি মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্টিত সভায় সেমিনারের মূল প্রবন্ধ পাঠ করেন কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির সাধারণ সম্পাদক শফিউল্লাহ শফি।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে গুরুত্বপূর্ন মতামত দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আবদুল কুদ্দুস রানা, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, অনুপ বড়ুয়া অপু, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সফিউল আলম, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ছালেহ উদ্দিন চৌধুরী, মহিলা ক্রীড়া সংস্থসর সাধারণ সম্পাদক খাদেলা জেসমিন, উখিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহীনুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও ক্রীড়া লেখক সমিতির সাবেক সভাপতি এম আর মাহবুব প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm