কক্সবাজারের রেল কর্মচারীকে বদলির নির্দেশ, ফেসবুকে মিথ্যা পোস্ট দেওয়ার অভিযোগ

কক্সবাজার রেলস্টেশনের এক খালাসিকে বদলির মৌখিক নির্দেশ দিয়েছেন বিভাগীয় কর্মব্যবস্থাপক (পূর্ব)। তার বিরুদ্ধ টিকিট কালোবাজারি, ফেসবুকে ভুয়া আইডি থেকে দায়িত্বরত কর্মচারীদের বিরুদ্ধে মিথ্যা ভিডিও দেওয়ার অভিযোগে এই নির্দেশ দেওয়া হয়।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে এই বদলির নির্দেশ দেওয়া হয়।

বদলির আদেশ পাওয়া খালাসি হলেন কক্সবাজারের কুতুবদিয়ার বাসিন্দা রাশেদুল ইসলাম। তিনি ইলেক্ট্রিক বিভাগে কর্মরত আছেন। তবে তাকে কোথায় বদলি করা হয়েছে তা জানা যায়নি।

জানা গেছে, ঊর্ধ্বতন কর্মকর্তাদের ট্রেনের টিকিট কালোবাজারি, হকার থেকে টাকা নেওয়াসহ বিভিন্ন অভিযোগ জমা পড়ে রাশেদুলের বিরুদ্ধে। এছাড়া স্টেশনে দায়িত্ব পালন করা কর্মচারীদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মিথ্যা স্ট্যাটাস দেন। এসব বিষয়ে জানার পর খালাসি রাশেদুলকে বদলি করতে বিভাগীয় কর্মব্যবস্থাপক (ডিআরএম) সাইফুল ইসলাম বিভাগীয় ইলেক্ট্রিক ইঞ্জিনিয়ার (পূর্ব) আরিফুল ইসলামকে নির্দেশ দেন।

আরও জানা গেছে, রাশেদুল ইসলাম একটি ভুয়া ফেসবুক আইডি খুলে সেখানে অন্যান্য রেল কর্মচারীদের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে ভিডিও ছড়ান।

বদলির বিষয়ে জানতে খালাসি রাশেদুল ইসলামকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) এএসআই জসিম উদ্দিন বলেন, রাশেদুলের বিরুদ্ধে ইতোপূর্বে নানান অভিযোগ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জমা পড়েছে। তাই তাকে এমন বদলির আদেশ দেওয়া হয়েছে।

তবে এ বিষয়ে ডিআরএম সাইফুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে। তাই তাকে বদলি করতে বিভাগীয় ইলেক্ট্রিক ইঞ্জিনিয়ারকে (পূর্ব) মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!